রবিবার, ৩০শে জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ১৬ই আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক বাংলাদেশে ব্যাংকাসুরেন্স সেবা চালু করল

প্রকাশঃ

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক পিএলসি (এমটিবি) আজ অনুষ্ঠিত এক অনুষ্ঠানে তাদের ব্যাংকাসুরেন্স সেবা চালু করে বাংলাদেশের ব্যাংকিং ও বীমা খাতে একটি গুরুত্বপূর্ণ মাইলস্টোন স্থাপন করেছে। এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান, অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও জিসিআরও, চৌধুরী আখতার আসিফ ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও সিবিও, মোঃ খালিদ মাহমুদ খান সহ ব্যাংকের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে এই সেবার উদ্বোধন করা হয়। গ্রাহকরা ২০২৪ সালের ২ জুলাই থেকে ব্যাংকের নির্দিষ্ট সংখ্যক শাখা থেকে ব্যাংকাসুরেন্স সেবা গ্রহণ করতে সক্ষম হবেন।

ব্যাংকাসুরেন্স হলো ব্যাংক এবং বীমা কোম্পানিগুলোর মধ্যে একটি সহযোগিতামূলক ব্যবস্থাপনা, যা ব্যাংকগুলোকে তাদের বিতরণ চ্যানেলের মাধ্যমে বীমা সেবা প্রদানের অনুমতি দেয়। বাংলাদেশ ব্যাংকের সাম্প্রতিক অনুমোদনের মাধ্যমে, এমটিবি এ ধরণের সেবা প্রদানের জন্য অনুমতিপ্রাপ্ত কয়েকটি ব্যাংকের মধ্যে অন্যতম। এমটিবি তাদের গ্রাহকদের জন্য বিস্তৃত পরিসরের বীমা সেবা অফার করতে শীর্ষস্থানীয় জীবন ও সাধারণ বীমা কোম্পানিগুলোর সাথে অংশীদারিত্ব গড়েছে, যার মধ্যে রয়েছে গার্ডিয়াান লাইফ ইন্সুরেন্স লিমিটেড, প্রগতি লাইফ ইন্সুরেন্স লিমিটেড এবং গ্রিন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড।

“আমাদের মূল্যবান গ্রাহকদের কাছে ব্যাংকাসুরেন্স সেবা চালু করতে পেরে আমরা আনন্দিত,” সৈয়দ মাহবুবুর রহমান বলেন।”এই উদ্যোগটি শুধু আমাদের সেবা প্রদানের মান উন্নত করবে না, সাথে সাথে আর্থিক সুরক্ষা ও ঝুঁকি ব্যবস্থাপনা উন্নয়নের মাধ্যমে বাংলাদেশের বৃহত্তর অর্থনৈতিক প্রবৃদ্ধিতেও অবদান রাখবে।”

ব্যাংকাসুরেন্স খাতে এমটিবি’র প্রবেশ গ্রাহকদের আরো বেশি সুবিধা এবং আস্থার সুযোগ করে দিবে, কারণ এখন তারা তাদের বিশ্বস্ত ব্যাংকিং অংশীদারের কাছ থেকে সরাসরি বীমা সেবা গ্রহণ করতে পারবেন। এই সেবাটি বাংলাদেশে বীমা প্রবেশাধিকার বৃদ্ধির লক্ষ্যে নির্ধারিত, যা একটি বৃহত্তর জনগোষ্ঠীকে আর্থিক সুরক্ষা এবং মানসিক স্বস্তি প্রদান করবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ