বুধবার, ৯ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আবুধাবিতে আটকেপড়া বাংলাদেশিদের আনতে ফ্লাইট ২৫ জুন

প্রকাশঃ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে করোনার কারনে আটকে পড়া বাংলাদেশি নাগরিকদের দেশে আনতে আগামী ২৫ জুন বিশেষ ফ্লাইট পরিচালনা করবে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্ট এই বিশেষ ফ্লাইটের উদ্যোগ নিয়েছে। শনিবার বাংলাদেশ বিমানবাহিনীর অফিশিয়াল ফেসবুক পেজে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশি নাগরিকদের ফিরিয়ে আনতে বাংলাদেশ বিমানবাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে আগামী ২৫ জুন ঢাকা-আবুধাবি-ঢাকা বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বোয়িং-৭৮৭-৯ দিয়ে আবুধাবি-ঢাকা রুটে ফ্লাইটটি পরিচালনা করা হবে। বিজি ৪১৪৮ নম্বরের ফ্লাইটটি ওই দিন আবুধাবির স্থানীয় সময় দুপুর ২টায় ছেড়ে ঢাকা এসে পৌঁছাবে বাংলাদেশ সময় রাত ৯টায়। বিশেষ ফ্লাইটে একমুখী যাত্রায় টিকিটের মূল্য ইকোনমি ক্লাস ৩৯ হাজার টাকা (৪৫ কেজি চেক ইন ও সাত কেজি কেবিন ব্যাগেজ), প্রিমিয়াম ইকোনমি ক্লাস ৫০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন ও ১০ কেজি কেবিন ব্যাগেজ) ও বিজনেস ক্লাস ৬০ হাজার টাকা (৫০ কেজি চেক ইন এবং ১৫ কেজি কেবিন ব্যাগেজ)। অতিরিক্ত লাগেজ এক হাজার ৫০০ টাকা প্রতি পাঁচ কেজি স্লটের জন্য। আগ্রহী যাত্রীদের https://baf.shataj.com/ticket/ লিংকের মাধ্যমে নিবন্ধন করতে অনুরোধ করা হয়েছে।

আবুধাবি বিমানবন্দরে যাত্রীদের বিনা মূল্যে করোনা টেস্ট করানো হবে। নেগেটিভ সার্টিফিকেট থাকলে বাংলাদেশে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে না। যাত্রার চার ঘণ্টা আগে বিমানবন্দরে উপস্থিত থাকার পাশাপাশি বিমানবন্দরে অবশ্যই দুই জোড়া ডিসপোজেবল গ্লাভস ও মাস্ক নিয়ে আসতে হবে। বিস্তারিত জানার জন্য বাংলাদেশ বিমানবাহিনী কল্যাণ ট্রাস্ট, ঢাকা ক্যান্টনমেন্ট, ই-মেইল : [email protected] অথবা টেলিফোন : +8802-55060000 এক্সটেনশন : 3395 নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।

শেয়ার করুনঃ

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ