শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

গ্লিসারিন ব্যবহার করুন মোলায়েম ও ঝলমলে চুল পেতে

প্রকাশঃ

গ্লিসারিন ত্বককে নরম করার পাশাপাশি ত্বকের দাগও দূর করে এবং রিঙ্কেলস কমাতে পারে। তবে আপনি হয়তো জানেন না, ত্বকের পাশাপাশি চুলের যত্নেও গ্লিসারিন ব্যবহার করা হয়। শীতকালে চুলের রুক্ষ-শুষ্কভাব কমাতে গ্লিসারিন খুবই কার্যকরী বলে মনে করা হয়।

শীতকালে ত্বকের মতো চুলও শুষ্ক হয়ে যায়। শুষ্ক আবহাওয়ার কারণে এমনিই এই সময় চুলের একটু বাড়তি পরিচর্যা লাগে। তাই শীতের সময় চুলের যত্ন নিতে, আপনি গ্লিসারিন ব্যবহার করতে পারেন। আসুন জেনে নিই, কীভাবে চুলে গ্লিসারিন ব্যবহার করবেন।

হেয়ার সিরাম শীতের সময় চুল শুষ্ক-রুক্ষ হয়ে যাওয়ার সমস্যা নতুন নয়। চুলের শুষ্কভাব কমাতে গ্লিসারিন ব্যবহার করতে পারেন। হাতে কিছুটা গ্লিসারিন নিয়ে তাতে জল মিশিয়ে নিন। তারপর চুলে লাগান। সবসময় শ্যাম্পুর পরে ভেজা চুলে এটি লাগাবেন।

কন্ডিশনার হিসেবেও গ্লিসারিন ব্যবহার করতে পারেন। চুল ধোওয়ার পর কন্ডিশনারের সঙ্গে গ্লিসারিন মিশিয়ে নিন। এই ৩০ এমএল কন্ডিশনারে ৪ এমএল গ্লিসারিন মেশাতে হবে। খুব অল্প পরিমাণ গ্লিসারিন মেশাতে হবে। তারপর এটি চুলে লাগান, দেখবেন চুল সফ্ট ও শাইনি হয়ে যাবে।

শীতে চুলের রুক্ষ-শুষ্কভাব কমাতে আপনার হেয়ার মাস্কেও গ্লিসারিন ব্যবহার করতে পারেন। হেয়ার মাস্কে গ্লিসারিন ব্যবহার করলে চুলের স্বাভাবিক আর্দ্রতা বজায় থাকে, যার ফলে চুল নরম ও মসৃণ দেখায়।

 

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ