রবিবার, ২২শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

অনলাইন ট্রাভেল এজেন্সী ‘ট্রিপলাভার’ টাইটেল স্পন্সর

প্রকাশঃ

বাংলাদেশে কার্যক্রম পরিচালনাকারী সকল এয়ারলাইনের মধ্য থেকে বিভিন্ন ক্যাটাগরী থেকে সেরা সেবা প্রদানকারীদের নির্বাচনের লক্ষ্যে নিয়মিত ভ্রমণকারীদের মতামত জরিপ কার্যক্রম শুরু হয়েছে। এভিয়েশন ও পর্যটন বিষয়ক প্রকাশনা বাংলাদেশ মনিটরের উদ্যোগে আয়োজিত এই জরিপে টাইটেল স্পন্সর হিসেবে সহায়তা করছে দেশের শীর্ষস্থানীয় অনলাইন ট্রাভেল এজেন্সী ট্রিপলাভার।

গতকাল ৯মার্চ ঢাকাস্থ বাংলাদেশ মনিটর প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে টাইটেল স্পন্সর সংক্রান্ত একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন বাংলাদেশ মনিটরের ব্যবস্থাপনা সম্পাদক ডঃ ফরহাদ কামাল এবং ট্রিপলাভারের ব্যাবসা উন্নয়ন বিষয়ক প্রধান নিশা তাসনীম শেখ। এর অধীনে উভয় প্রতিষ্ঠান তার নিজস্ব চ্যানেলের মাধ্যমে জরিপের সার্বিক প্রচারনা চালাবে।

১১টি ক্যাটাগরীতে এয়ারলাইনগুলোর সেবার মান নিয়ে মতামত প্রদান করা যাবেঃ সেরা বিজনেস শ্রেণী, সেরা ইকোনমি শ্রেণী, বিজনেস শ্রেণীতে সেরা খাবার, ইকোনমি শ্রেণীতে সেরা খাবার, সেরা আঞ্চলিক এয়ারলাইন, সেরা দূর পাল্লার এয়ারলাইন, সর্বাধীক জনপ্রিয় ফ্রিকোয়েন্ট ফ্লায়ার (লয়্যাল্টি) প্রোগ্রাম, সেরা বাজেট এয়ারলাইন, কার্গো এয়ারলাইন অফ দা ইয়ার এবং এয়ারলাইন অফ দা ইয়ার। দেশীয় এয়ারলাইনগুলোর জন্য অতিরিক্ত দু’টি ক্যাটাগরী নির্ধারণ করা হয়েছেঃ সেরা অনটাইম পারফর্মেন্স এবং ডমেস্টিক এয়ারলাইন অফ দা ইয়ার। এ বছরই প্রথম ‘সেরা এয়ারপোর্ট লাউঞ্জ’ শীর্ষক নতুন একটি ক্যাটাগরী প্রবর্তন করা হয়েছে।

এ প্রসঙ্গে বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম জানান, “আমাদের উদ্দেশ্য হলো গ্রাহকদের চোখ দিয়ে এয়ারলাইনগুলোর সেবা যাচাই এবং নিজস্ব সেবার মান উন্নয়নে এয়ারলাইনগুলোর মধ্যে একটি সুস্থ প্রতিযোগিতামূলক মনোভাব তৈরী করা। কার্যক্রমের সফল বাস্তবায়নে সহযোগিতার হাত বাড়িয়ে দেবার জন্য দেশের অন্যতম অনলাইন ট্রাভেল এজেন্সী ট্রিপলাভারকে আমাদের পক্ষ থেকে ধন্যবাদ”।

নিশা তাসনীম শেখ তার সংক্ষিপ্ত বক্তব্যে বলেন, “দেশের এভিয়েশন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালনকারী বাংলাদেশ মনিটরের সঙ্গে যুক্ত হতে পারাটা আমাদের জন্য আমাদের জন্য আনন্দের ব্যাপার। গ্রাহকদের সঙ্গে আমাদের সরাসরি যোগাযোগের কারনে আমরা অনুধাবন করেছি যে, গ্রাহক সন্তুষ্টি অর্জনে এয়ারলাইনগুলো আরো অনেক কিছু করার সুযোগ রয়েছে। আমরা আমাদের সকল গ্রাহককে এই মতামত জরিপে অংশগ্রহনের জন্য আহবান জানাচ্ছি যার মাধ্যমে তারা বাংলাদেশে এয়ারলাইন সেবার মান উন্নয়নে নিজস্ব ভূমিকা রাখতে সক্ষম হবেন”।

২০২১ এবং ২০২২ সালে যারা ন্যুনতম ৪ বার আকাশ ভ্রমণ করেছেন তারাই অনলাইনে (নধহমষধফবংযসড়হরঃড়ৎ.পড়স.নফ/ঢ়ড়ষষ২০২২) নিজের পছন্দের এয়ারলাইনের পক্ষে ভোট প্রদান করতে পারবেন। ভোট প্রদানের সময়সীমা ৩০শে এপ্রিল ২০২২।

বিভিন্ন পেশার প্রতিনিধিত্বকারীদের সমন্বয়ে গঠিত একটি জুরি প্যানেল জরিপের ভিত্তিতে সেরা এয়ারলাইনগুলোকে নির্বাচিত করবেন। চলতি বছরের জুন মাসে আয়োজিত এক গালা অনুষ্ঠানে বিজয়ী এয়ারলাইনগুলোর নাম ঘোষণা এবং স্বীকৃতি প্রদান করা হবে।

বাংলাদেশ মনিটর তাদের বাৎসরিক কার্যক্রম হিসেবে ২০০৭ সালে বাংলাদেশে ‘এয়ারলাইন অফ দা ইয়ার’ প্রবর্তন করে।

 

 

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ