সোমবার, ২৩শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মাস্টারকার্ড, ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর সাথে প্রথমবারের মতো চালু করেছে মাল্টি-কারেন্সি প্লাটিনাম ডেবিট কার্ড

প্রকাশঃ

বিশেষ এই ডেবিট কার্ড ব্যবহার করে কার্ডহোল্ডাররা সহজে এবং স্বাচ্ছন্দ্যে একই কার্ডের মাধ্যমে দেশের অভ্যন্তরণে ও আন্তর্জাতিক লেনদন করতে পারবেন।

মাস্টারকার্ড এবং ন্যাশনাল ব্যাংক লিমিটেড (এনবিএল) যৌথভাবে একটি মাল্টি-কারেন্সি মাস্টারকার্ড ডেবিট কার্ড চালু করেছে। নতুন এই কার্ডের মাধ্যমে এবারই প্রথম এনবিএল গ্রাহকদের জন্য ডেবিট কার্ড সেবা দিচ্ছে মাস্টারকার্ড। মাল্টি-কারেন্সি এই ডেবিট কার্ডের মাধ্যমে কার্ডহোল্ডাররা একাধিক মুদ্রায় কেনা-কাটা করতে পারবেন; যা বিদেশ ভ্রমণ অথবা অনলাইন শপিং-এ নির্বিঘ্ন ও স্বাচ্ছন্দ্যময় অভিজ্ঞতা প্রদান করবে এবং গ্রাহকদের একাধিক কার্ড অথবা এক্সচেঞ্জ কারেন্সি সঙ্গে নিয়ে ভ্রমণের প্রয়োজন হবে না।

বিশেষ এই ডেবিট কার্ডে রয়েছে, ইএমভি চিপ এবং কনটাক্টলেস টেকনোলজিসহ মাস্টারকার্ডের সর্বাধুনিক নিরাপত্তা ফিচারসমূহ। এসব প্রযুক্তি জালিয়াতি প্রতিরোধে গ্রাহকদের বিভিন্ন ধাপে নিরাপত্তা দিয়ে থাকে। এছাড়া কার্ডটিতে রয়েছে হোটেল, রিসোর্ট, রেস্টুরেন্ট ও হসপিটালে এবং দেশজুড়ে বিভিন্ন হলিডে প্যাকেজে বিশেষ সব অফার। পাশাপাশি এই মাস্টারকার্ড ডেবিট কার্ডের মাধ্যমে কার্ডহোল্ডাররা লাউঞ্জকি প্রোগ্রামের আওতায় বাৎসরিকভাবে বিনামূল্যে ১টি আন্তর্জাতিক লাউঞ্জ-এ প্রবেশাধিকার পাবেন। তাছাড়া থাকবে বিদেশ ভ্রমণকালে একজন সঙ্গীসহ হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের বলাকা ভিআইপি লাউঞ্জ এবং প্যাসেঞ্জার হ্যান্ডেলিং সার্ভিসে কমপ্লিমেন্টারি এক্সেস।

পাশাপাশি, মাস্টারকার্ড কার্ডহোল্ডাররা বাংলাদেশে ৬ হাজারের বেশি পার্টনার মার্চেন্ট আউটলেটে ডিসকাউন্ট উপভোগ করতে পারবেন এবং বিভিন্ন আন্তর্জাতিক গন্তব্যে মাস্টারকার্ড গ্লোবাল মার্চেন্ট পার্টনারে পাবেন বিভিন্ন অফার সমূহ; তাই কেনা-কাটায় তাদের অর্থ সাশ্রয় হবে।

ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এবং প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. মেহমুদ হোসেন বলেন, “ব্যাংকিং সেবা গ্রাহকদের জন্য আরো সহজ ও গতিশীল করতে আমরা আরো একধাপ এগিয়েছি, তাই আজকের দিনটি আমাদের জন্য সত্যিকার অর্থেই স্মরণীয়। তাদের দৈনন্দিন এবং বিদেশ লেনদেনে স্বাচ্ছন্দ্য আনার কথা ভেবেই আমাদের নতুন এই ডুয়েল-কারেন্সি ডেবিট কার্ডটির সুবিধা সমূহ যুক্ত করা হয়েছে। গ্রাহকদের জন্য নতুন এই ডেবিট কার্ডটি নিয়ে আসায় আমি মাস্টারকার্ডের কাছে কৃতজ্ঞ। মাস্টারকার্ড বিশ্বস্ত পার্টনার হিসেবে বহু বছর ধরে আমাদের সঙ্গে রয়েছে এবং নতুন এই সেবা গ্রাহকদের কাছে পৌঁছে দিতে সহযোগিতার জন্য আমি মাস্টারকার্ডকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই।”

মাস্টারকার্ড বাংলাদেশ এর কান্ট্রি ম্যানেজার জনাব সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “ন্যাশনাল ব্যাংকের সাথে মাল্টি-কারেন্সি ডেবিট কার্ড চালু করতে পেরে মাস্টারকার্ড আনন্দিত।”

তিনি আরো বলেন, “ব্যবসা-বাণিজ্য ও ভ্রমণের মাধ্যমে ক্রমবর্ধমান বিশ্বয়ানের এই সময়ে কার্ডহোল্ডাররা তাদের অর্থ বিভিন্ন মুদ্রায় সহজে ও সাশ্রয়ে ব্যবহারের উপায় খুঁজছেন। ডুয়েল কারেন্সি সহ এই কার্ডে রয়েছে এনএফসি-ভিত্তিক নিরাপত্তা ফিচার এবং বিভিন্ন এয়ারপোর্ট লাউঞ্জে প্রবেশাধিকার সুবিধা। যারা প্রায়ই বিদেশ ভ্রমণ করে থাকেন এবং বহুমাত্রিক ব্যবহারের জন্য নিরাপদ পেমেন্টের একটি কার্ড খুঁজছেন- তারা অবশ্যই এই কার্ডটি ব্যবহার করতে পারেন।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ন্যাশনাল ব্যাংক লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ সৈয়দ রইস উদ্দিন ও হোসেন আখতার চৌধুরী, মানবসম্পদ বিভাগের প্রধান ও এসইভিপি শেখ আকতার উদ্দিন আহমেদ, তথ্য-প্রযুক্তি বিভাগের প্রধান ও এসইভিপি কাজী কামাল উদ্দিন আহমেদসহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

নতুন চালু হওয়া এই মাল্টি-কারেন্সি মাস্টারকার্ড ডেবিট কার্ডটি আগামী ১৫ মে, ২০২৩ থেকে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের সব শাখায় পাওয়া যাবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ