শনিবার, ২১শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

স্ট্যান্ডার্ড ব্যাংক এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ মোহন মিয়া

প্রকাশঃ

স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসি. এর অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক পদে নিযুক্ত হলেন জনাব মোহাম্মদ মোহন মিয়া। বর্তমানে তিনি ব্যাংকটির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। জনাব মোহন ২০২০ সালে ব্যাংকটির ইসলামি ব্যাংকিং কনভার্শন প্রজেক্টের প্রধান হিসেবে নিযুক্ত হন এবং তাঁরই নেতৃত্বে ২০২১ সালের ০১ জানুয়ারি স্ট্যান্ডার্ড ব্যাংক অত্যন্ত সফলতার সাথে পূর্ণাঙ্গ শরি‘আহ্ ভিত্তিক ইসলামি ব্যাংক হিসেবে যাত্রা শুরু করে। ইতোপূর্বে তিনি ইসলামি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও কর্পোরেট বিনিয়োগ প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। একই ব্যাংকে শাখা ও জোন প্রধান, ব্যবসায় উন্নয়ন প্রধান এবং চিফ রিস্ক অফিসারসহ ব্যাংকের গুরুত্বপূর্ণ পদে তাঁর তিন দশকের বেশি অভিজ্ঞতা রয়েছে।

বিনিয়োগ ব্যবস্থাপনায় অভিজ্ঞ পেশাদার ব্যাংকার জনাব মোহাম্মদ মোহন মিয়া ১৯৮৫ সালে প্রবেশনারি অফিসার হিসেবে কর্মজীবন শুরু করেন। তিনি ঢাকা বিশ^বিদ্যালয় থেকে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ে ¯œাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করেন। পরবর্তীতে যুক্তরাষ্ট্রের অক্সফোর্ড ট্রেন্ট ইউনিভাসির্টি থেকে ফাইন্যান্স ও ব্যাংকিং বিষয়ে পিএইচডি অর্জন করেন।

জনাব মোহন পেশাগত প্রশিক্ষণ, সেমিনার ও কনফারেন্সে যোগদান উপলক্ষে মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ইতালি, জার্মানি, সুইজারল্যান্ড, সুইডেন, ফ্রান্স, নেদারল্যান্ডস, বাহরাইন, চীন, হংকং ও সৌদি আরবসহ বিভিন্ন দেশ সফর করেছেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ