শনিবার, ২৮শে সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ, ১৩ই আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নানা অনিয়ম ও অর্থ আত্মসাতের অভিযোগে রিহ্যাব থেকে কামাল মাহমুদ বহিস্কার

প্রকাশঃ

রিয়েল এস্টেট এ্যান্ড হাউজিং এ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (রিহ্যাব) থেকে নানা অনিয়ম ও অবৈধভাবে অর্থ আত্মসাতের অভিযোগে সংগঠনের সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদকে রিহ্যাব থেকে বহিস্কার করা হয়েছে। আজ রিহ্যাব অফিসে পরিচালনা পর্ষদের ৫ম বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। রিহ্যাব এর সাবেক ভাইস প্রেসিডেন্ট-১ কামাল মাহমুদ স্কাইরোজ বিল্ডার্স (সদস্য নং-১২০৩/২০১২) এর ব্যবস্থাপনা পরিচালক।

৩ আগস্ট, ২০২৪ রিহ্যাব এর ৩য় বোর্ড সভায় সংগঠনের আর্থিক ও প্রশাসনিক বিষয়ে তদন্ত কমিটি গঠিত হয়। তদন্ত শেষে উক্ত কমিটি বিভিন্ন অভিযোগসহ রিহ্যাবের এক কোটি টাকার অনিয়ম নিয়ে কামাল মাহমুদের বক্তব্য ও সংশ্লিষ্টতা যাচাইয়ের জন্য গত ১৯ সেপ্টেম্বর, ২০২৪ তারিখে রিহ্যাব অফিসে হাজির হয়ে তার বক্তব্য উপস্থাপনের সুযোগ দেয়। তবে কামাল মাহমুদ সেদিন রিহ্যাবে হাজির হননি।

এখানে উল্লেখ্য যে, বাণিজ্য মন্ত্রণালয় তদন্ত করে ১ কোটি টাকা অনিয়মের সত্যতা বিষয়ে ৩১/১২/২০১৮ তারিখে রিহ্যাবকে অবহিত করে। তবে তৎকালীন বোর্ড এই বিষয়ে কোন পদক্ষেপ নেয়নি। রিহ্যাব এর বর্তমান বোর্ড বিষয়টি পুনরায় যাচাই-বাছাই করার জন্য তদন্ত কমিটি গঠন করে এবং তদন্ত কমিটি যাচাই করে অনিয়মের প্রমাণ পায়। এজন্য কামাল মাহমুদকে আত্মপক্ষ সমর্থন বা তার বক্তব্য কি তা জানার জন্য সুযোগ দিয়েছিল তদন্ত কমিটি। কামাল মাহমুদের বিরুদ্ধে রিহ্যাব ট্রেইনিং ইন্সটিটিউটে আর্থিক অনিয়মেরও অভিযোগ রয়েছে।

রিহ্যাব থেকে বহিষ্কৃত কামাল মাহমুদ এবং তার কোম্পানি, রিহ্যাব সদস্যপদ সংবলিত সিল, বিলবোর্ড ও বিজ্ঞাপন প্রচার-প্রদর্শনসহ ‘রিহ্যাব সদস্য’ পরিচয়ে কোথাও কোনো সুযোগ-সুবিধা গ্রহণ কিংবা রিয়েল এস্টেট ব্যবসা পরিচালনা করতে পারবেন না।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ