শুক্রবার, ১৪ই জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জনাব ফেরদৌস আলী খান স্ট্যান্ডার্ড ব্যাংকের ভাইস চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশঃ

স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড- এর সম্মানিত পরিচালক জনাব ফেরদৌস আলী খান গত ২৩ ডিসেম্বর ২০২১ তারিখে অনুষ্ঠিত ব্যাংকের পরিচালনা পর্ষদের ৩৫১তম সভায় ব্যাংকটির ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। জনাব খান দিনাজপুরের একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম সিদ্দিক আলী খান দিনাজপুরের একজন প্রখ্যাত ব্যবসায়ী ছিলেন।

তিনি বাংলাদেশে টেইলরিং শিল্পের একজন অগ্রনি পথিকৃৎ। জনাব খান দেশের স্বনামধন্য টেইলারিং শপ “ফেরদৌস টেইলার্স অ্যান্ড ফেব্রিক্স” এর স্বত্তাধিকারী। জনাব খান- এর হাত ধরে ১৯৮০ সালে প্রতিষ্ঠিত টেইলারিং শপ “ফেরদৌস টেইলার্স অ্যান্ড ফেব্রিক্স” দেশের প্রধান প্রধান শহরে অবস্থিত একাধিক শাখা সম্বলিত অন্যতম ব্র্যান্ড। তিনি গ্রাহকদের প্রয়োজনীয় চাহিদা মেটাতে বিশ্বমানের একটি কেন্দ্রিয় কারখানা পরিচালনা করে খ্যাতি অর্জন করেছেন। এছাড়াও তিনি দিনাজপুরে অবস্থিত “ফেরদৌস আলী খান মডেল স্কুল অ্যান্ড কলেজ” এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান হিসেবে শিক্ষাক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রেখেছেন।

সদালাপী জনাব খান ব্যবসার পাশাপাশি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানের সাথে প্রত্যক্ষভাবে জড়িত। তিনি উত্তরা ক্লাব লিমিটেড, আর্মি গলফ ক্লাব এবং বিসিআই এর ঢাকার সম্মাণিত সদস্য। ব্যক্তিগত জীবনে জনাব খান বিবাহিত এবং দুই কন্যা ও এক পুত্র সন্তানের গর্বিত পিতা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ