রবিবার, ১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

হঠাৎ গ্যাস সংকটে দুর্ভোগে রাজধানীবাসী

প্রকাশঃ

রমজানের প্রথম দিনেই হঠাৎ গ্যাস সংকটে র কারনে দুর্ভোগে পড়েছেন রাজধানীবাসী। রোববার (৩ এপ্রিল) দুপুরের পর থেকেই বিভিন্ন এলাকায় গ্যাসের চাপ কমে যায়। বিকাল থেকে অনেক এলাকায় চুলাই জ্বলছে না। এতে ইফতারি তৈরিতে অনেকে ভোগান্তিতে পড়েন। বাসায় ইফতারি তৈরি করতে না পেরে অনেকে দোকান থেকে কিনে এনে ইফতার করেছেন।

রাজধারীর গ্রিনরোড, ইস্কাটন, বাংলামোটর, ৬০ ফিট, রামপুরা, ধানমন্ডি, মিরপুর, উত্তরা, ওয়ারিসহ বিভিন্ন এলাকার গ্রাহকরা জানিয়েছেন, বিকাল থেকে তারা গ্যাস পাচ্ছেন না। কোথাও কোথায় অল্প চাপ থাকায় রান্না করা যাচ্ছে না।

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় অবস্থিত বিবিয়ানা গ্যাস ক্ষেত্রে মেরামত কাজ করার কারণে কূপ বন্ধ রয়েছে। এতে গ্যাস সংকটে দেখা দিয়েছে। গ্যাসের উৎপাদন কমে যাওয়ায় বিদ্যুৎ উৎপাদনেও বিঘ্ন ঘটছে।

রোববার দুপুরে জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর ফেসবুক পেইজের একটি পোস্টে বলা হয়, বিবিয়ানা গ্যাস ক্ষেত্রের জরুরি মেরামত ও সংরক্ষণ কাজের জন্য গ্যাস সরবরাহে ঘাটতিজনিত কারণে কিছু কিছু বিদ্যুৎকেন্দ্রের উৎপাদনে বিঘ্ন ঘটছে। ফলে কোনও কোনও এলাকায় সাময়িকভাবে সরবরাহ ব্যাহত হতে পারে। এই অসুবিধার জন্য মন্ত্রণালয় আন্তরিক দুঃখ প্রকাশ করছে।

আরও পড়ুন : ১২ কেজি এলপিজির দাম ৪৮ টাকা বাড়লো

পেট্রোবাংলা সূত্র জানায়, বিবিয়ানার ছয়টি কূপ থেকে গত রাতে গ্যাস উত্তোলনের সময় বালি উঠতে শুরু করে। এ কারণে বন্ধ করে দিতে হয় উৎপাদন। এতে রাতে প্রায় ৪৫০ মিলিয়ন ঘনফুট গ্যাসের সংকট দেখা দেয়। কূপ মেরামত কাজ চলছে জানিয়ে সংশ্লিষ্টরা বলছেন, গ্যাস সরবরাহ পুরো স্বাভাবিক হতে ১০ই এপ্রিল পর্যন্ত লেগে যেতে পারে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ