সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঈদের ছুটি শেষে খুলেছে পোশাকশিল্প কারখানা

প্রকাশঃ

ঈদের ছুটি শেষে শনিবার (৭ মে) থেকে খুলতে শুরু করেছে তৈরি পোশাকশিল্প কারখানা। ইতোমধ্যে কাজে যোগ দিয়েছেন অধিকাংশ শ্রমিক। তবে অনেক শ্রমিক বাড়তি ছুটি পাওয়ায় এখনও কর্মস্থলের বাইরে রয়েছেন তারা। আবার অনেক কারখানাও রোববার থেকে খুলছে।

আজ রোববার (৮ মে) থেকে পুরোদমে কারখানায় কাজ শুরু হচ্ছে। দু-এক দিনের মধ্যেই সব শ্রমিক কাজে যোগ দিবেন বলে জানান তারা। ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে যোগ দিতে দুদিন আগে থেকেই ফিরতে শুরু করেছেন পোশাকশ্রমিকেরা।

এবার পোশাক কারখানাগুলোর ছুটি আট দিন হওয়ায় কর্মীরা নির্বিঘ্নে ঈদ উদযাপন শেষে ঢাকায় ফিরেছেন।

সাভার, আশুলিয়া ও ঢাকার ধামরাইয়ে ছোট-বড় মিলিয়ে তৈরি পোশাক কারখানা রয়েছে প্রায় দুই হাজারেরও বেশি। আজ সকাল থেকে কারখানাগুলোয় শ্রমিকেরা প্রবেশ করে উৎপাদন কার্যক্রম শুরু করেছেন। পোশাক কারখানাগুলো খুলে দেওয়ায় পাশে থাকা চায়ের দোকান, মুদিদোকানসহ বিভিন্ন দোকানও চালু করেছেন দোকানিরা। এতে সাভার ফিরে পেয়েছে আবার আগের রূপ, কর্মচঞ্চল হয়ে উঠেছে শিল্পাঞ্চল।

পোশাকশ্রমিকেরা জানান, এবার ঈদের ছুটি বেশি দিন পাওয়ায় পরিবারের সঙ্গে ভালোভাবে ঈদ উদযাপন করে তারা আবারও কাজে ফিরেছেন। পোশাক কারখানার মালিকেরা বলছেন, দুই বছর করোনাভাইরাস থাকার কারণে এবার ক্ষতি পুষিয়ে নিয়ে তাঁরা কাজ শুরু করেছেন পুরোদমে। কারখানাগুলোতে কাজের অর্ডারও অনেক। তাই শ্রমিকদের দম ফেলার সময় নেই।

এদিকে ঈদের ছুটি শেষে কর্মস্থলে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে বাস, লঞ্চ ও ট্রেনের পাশাপাশি ট্রাকে ঢাকা, গাজীপুর, আশুলিয়া, সাভার ও নারায়ণগঞ্জে ফিরছেন পোশাকশ্রমিকেরা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ