শনিবার, ১১ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সৌদি আরবে ১১ হাজার অবৈধ অভিবাসী আটক

প্রকাশঃ

সৌদি আরবে অবস্থানরত অভিবাসীদের বসবাসের ও কাজের বৈধ কাগজপত্র না থাকায় ১১ হাজার অবৈধ অভিবাসী আটক করেছে সৌদি পুলিশ। গত এক সপ্তাহে মধ্যপ্রাচ্যের এ দেশটির বিভিন্ন এলাকা থেকে এই সমস্ত অবৈধ অভিবাসীদের গ্রেপ্তার করা হয়েছে।

সৌদি আইনশৃঙ্খলা বাহিনীর বরাত দিয়ে এক প্রতিবেদনে দেশটির দৈনিক পত্রিকা আরব নিউজ জানিয়েছে, গ্রেপ্তার এই ব্যক্তিদের মধ্যে ৬ হাজার ৯১৬ জনের সৌদিতে বসবাসের জন্য প্রয়োজনীয় বৈধ কাগজপত্র নেই। এ ছাড়া কাজের অনুমোদনপত্র (ওয়ার্ক পারমিট) নেই ১ হাজার ৮ জনের।

অন্যদিকে অবৈধভাবে সীমান্ত পার হয়ে সৌদিতে প্রবেশের দায়ে গ্রেপ্তার হয়েছেন আরও ২ হাজার ৯১৮ জন। এই অনুপ্রবেশকারীদের আশ্রয় ও যানবাহন সহায়তা দেওয়ার অভিযোগে আরও ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

অনুপ্রবেশকারীদের ঠেকাতে সৌদি আরবের সরকার অত্যন্ত কঠোর। এমনকি, অবৈধ অভিবাসীদের আশ্রয় দেওয়াও দেশটির আইন অনুযায়ী গুরুতর অপরাধ।

যদি কোনো সৌদি নাগরিক বা দেশটিতে বসবাসের অনুমোদন রয়েছে এমন কোনো ব্যক্তির বিরুদ্ধে অভিবাসনপ্রত্যাশীদের আশ্রয় দেওয়ার অভিযোগ প্রমাণিত হয়, সেক্ষেত্রে তাকে সর্বোচ্চ ১৫ বছরের কারাদণ্ড ও ১০ লাখ রিয়াল (২ লাখ ৬০ হাজার ডলার) জরিমানা অথবা তার যাবতীয় সম্পত্তি বাজেয়াপ্ত করার বিধান রয়েছে সৌদি আরবের আইনে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ