প্রচ্ছদ এ্যভিয়েশেন ও ট্যুরিজম ঢাকা-নারিতা বিমানের সরাসরি ফ্লাইট চালু

ঢাকা-নারিতা বিমানের সরাসরি ফ্লাইট চালু

0

আকাশপথে আন্তর্জাতিক রুটে দূরের গন্তব্যে চলাচলে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সরাসরি ফ্লাইটে যাত্রীদের আগ্রহ দিন দিন বাড়ছে। বিশেষ করে বিভিন্ন বিমানবন্দরে ট্রানজিট ভোগান্তি থেকে রক্ষা পেতে যাত্রীরা সরাসরি ফ্লাইট চান। এ বিষয়টিকে সামনে রেখে এবার ঢাকা-নারিতা সরাসরি ফ্লাইট চালু করছে বিমান। আগামী ১ সেপ্টেম্বর এ রুটে ফ্লাইট চালু হবে।

আন্তর্জাতিক ফ্লাইটে নিয়মিত যাতায়াত করেন এমন কয়েকজন যাত্রী জানান, সরাসরি ফ্লাইটে চলাচলে স্বল্প সময়ে গন্তব্যে পৌঁছার পাশাপাশি অর্থ খরচ কম হয়।

গতকাল বুধবার বিমান কর্মকর্তারা জানান, যাত্রীর চাহিদা অনুযায়ী জাপান-বাংলাদেশ সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করতে যাচ্ছে বিমান। ঢাকা-নারিতা রুট চালু করা বিমানের দীর্ঘদিনের স্বপ্ন। এখন সেই স্বপ্ন বাস্তবায়ন হতে যাচ্ছে।

কর্মকর্তারা বলেন, ঢাকা-নারিতা রুটে এরই মধ্যে প্রায় ১০০ টিকিট বিক্রি হয়েছে। বিশেষ মূল্য ছাড়ে টিকিট কিনতে পারছেন যাত্রীরা। এ অফার শেষ হচ্ছে আগামী ১৫ আগস্ট। এরই মধ্যে সবকিছু প্রস্তুত রেখেছে বিমান কর্তৃপক্ষ।

গত বছর ২৬ মার্চ চালু হয় বিমানের ঢাকা-টরেন্টো সরাসরি ফ্লাইট। এ রুটে সপ্তাহে দুটি ফ্লাইট (আসা-যাওয়া) চলাচল করছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, ঢাকা থেকে শিডিউল অনুযায়ী এ রুটে ছেড়ে যাচ্ছে বিমানের ফুল ফ্লাইট।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক এমডি (সিইও) অতিরিক্ত সচিব শফিউল আজিম সমকালকে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরিকল্পনায় বাস্তবে রূপ পাচ্ছে বিমানের ঢাকা-নারিতা ফ্লাইট। জাপানের সঙ্গে বাংলাদেশের সুসম্পর্ক দীর্ঘদিনের। অত্যাধুনিক বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারের সর্বশেষ মডেল দিয়ে এ রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

তিনি বলেন, ১ সেপ্টেম্বর রাত ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সরাসরি জাপানের উদ্দেশে উড়াল দেবে ২৭১ আসন বিশিষ্ট ড্রিমলাইনারটি। পর দিন জাপানের স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় ফ্লাইটটি পৌঁছবে নারিতা বিমানবন্দরে।

বিমানের পরিচালক (প্রশাসন ও মানবসম্পদ) অতিরিক্ত সচিব সিদ্দিকুর রহমান সমকালকে বলেন, ওয়ানওয়ে টিকিটের সর্বনিম্ন মূল্য ৪৯ হাজার ১০০ টাকা। ফিরতি টিকিটসহ মূল্য পড়বে ৮৪ হাজার ৪৯৬ টাকা। প্রাথমিকভাবে ঢাকা থেকে সপ্তাহে শুক্রবার, সোমবার ও বুধবার রাত ১১টা ৪৫ মিনিটে ফ্লাইট নারিতার উদ্দেশে যাত্রা করবে। নারিতা থেকে সপ্তাহে শনিবার, মঙ্গলবার ও বৃহস্পতিবার স্থানীয় সময় সকাল ১১টায় ফ্লাইট যাত্রা করবে ঢাকার উদ্দেশে।

শেয়ার করুনঃ

কোন মন্তব্য নেই

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

Exit mobile version