সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

কম বয়সে চুল পাকছে, তেলেই আছে জাদুকরি সমাধান

প্রকাশঃ

কম বয়সে অনেকেরই চুল পাকতে শুরু করে। এমনকি ১৫-২০ বছর বয়সেও কারও কারও চুল পেকে যেতে দেখা যায়। অনেকেই মনে করেন অনিয়ন্ত্রিত জীবনযাপন ও মানসিক চাপই এর পেছনে দায়ী। আধুনিক সমাজ ব্যবস্থায় কাজের ধরন বদলেছে। তাই মনের ওপর চাপও বাড়ছে। ফলে অনেকেরই কম বয়সে চুল পাকতে দেখা যাচ্ছে। তবে কিছুটা যত্ন নিলে এই সমস্যা অনেকটাই এড়িয়ে যাওয়া সম্ভব।
কম বয়সেই পাকছে চুল, এই তেলেই জাদুকরি সমাধান।

নারকেল তেল

চুলের জন্য নারকেল তেল বরাবরই সেরা। চুলপাকা ঠেকাতেও এই তেলের অবদান অসামান্য। শুকনো কারি পাতা গুঁড়া করে নারকেল তেলের সঙ্গে মিশিয়ে চুলের গোড়ায় ভালোভাবে লাগাতে হবে। কমপক্ষে আধাঘণ্টা রেখে শ্যাম্পু করে ধুয়ে ফেলতে হবে। মাঝেমধ্যে এই প্যাকটি ব্যবহার করলে জাদুকরী উপকার পাবেন।

অলিভ অয়েল

আজকাল ত্বকের পাশাপাশি রান্নায়ও অলিভ অয়েলের ব্যবহার বাড়ছে। চুলের জন্যও এই তেল দারুণ উপকারী। এরজন্য ঝিঙে ছোট ছোট করে কেটে অলিভ অয়েলে তিনদিন ভিজিয়ে রাখতে হবে। এরপর মিশ্রণটি ভালোভাবে ফুটিয়ে নিতে হবে। এতে তেলটি কিছুটা কালচেভাব নেবে। এই তেল সপ্তাহে দু’বার চুলে লাগালে নিজের পরিবর্তনে নিজেই অবাক হবেন।

আরও পড়ুন : যে প্রাকৃতিক উপাদান ব্যবহারে চুল হবে লম্বা ও ঘন কালো

সরিষার তেল

সরিষার তেল কিছুটা ভারী বলে অনেকেই চুলে লাগাতে চান না। কিন্তু এই তেলে রয়েছে নানা ধরনের অ্যান্টি-অক্সিডেন্ট, যা চুলের পুষ্টি যোগাতে খুবই কার্যকর। তাই মাঝেমধ্যে সরিষার তেল চুলে দেওয়া উচিত।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ