সোমবার, ৩রা জুন ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বেনাপোল স্থলবন্দরে ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকবে

প্রকাশঃ

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব দুর্গাপূজায় বেনাপোল স্থলবন্দরে টানা ৪ দিন আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে। তবে বেনাপোল শুল্কভবন ও বন্দরে পণ্য খালাস এবং বাংলাদেশ ভারতের মধ্যে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।

বেনাপোল শুল্কভবনের চেকপোস্ট কার্গো শাখার রাজস্ব কর্মকর্তা সাইফুর রহমান মামুন জানান, ওপারে দুর্গাপূজার ছুটি থাকায় ২৩ অক্টোবর (শুক্রবার) সকাল থেকে ২৬ অক্টোবর (সোমবার) পর্যন্ত দুই দেশের মধ্যে আমদানি-রপ্তানি বন্ধ থাকবে বলে ওপারের কাস্টমস কর্তৃপক্ষ ও সিঅ্যান্ডএফ এজেন্টরা তাদের জানিয়েছেন। আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বেনাপোল বন্দর অভ্যন্তরে পণ্য ওঠা-নামা এবং খালাসের কাজ চলবে।

২৭ অক্টোবর (মঙ্গলবার) সকাল থেকে দুই দেশের মধ্যে পুনরায় আমদানি-রপ্তানি শুরু হবে বলেন তিনি।

ভারতের পেট্রাপোল বন্দর ক্লিয়ারিং এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক কার্তিক চক্রবর্তী বলেন, বৃহস্পতিবার বিকাল থেকে পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রপ্তানি বন্ধ থাকবে। এ সময় বন্দর ব্যবহারকারীরা ছুটিতে থাকায় বন্দরের সব কাজ বন্ধ থাকবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক এমদাদুল হক লতা বলেন, পেট্রাপোল বন্দর দিয়ে দুর্গাপূজা ও বাংলাদেশে সাপ্তাহিক ছুটির কারণে টানা ৪ দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকার বিষয়টি ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট আমাদের চিঠি দিয়ে জানিয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ