মঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সারাদেশে আরও ২৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

প্রকাশঃ

গত ২৪ ঘণ্টায় ঢাকাসহ সারাদেশ আরও ২৩৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। শুধূ ঢাকাতেই ২২১ জন ভর্তি হয়েছেন এবং ঢাকার বাইরে ১৬ জন।

এ পর্যন্ত ঢাকাসহ সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট এক হাজার ৫৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন।

বুধবার (৪ আগস্ট) বিকেলে সারা দেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় (৩ আগস্ট সকাল ৮টা থেকে ৪ আগস্ট সকাল ৮টা পর্যন্ত)  সারাদেশের বিভিন্ন হাসপাতালে নতুন ডেঙ্গু রােগী ভর্তি হয়েছেন ২৩৭ জন। তাদের মধ্যে ঢাকায় ২২১ জন এবং ঢাকার বাইরে ১৬ জন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বমােট ভর্তি হওয়া রােগীর সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৫৮ জনে। তাদের মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ১ হাজার ৪ জন এবং অন্যান্য বিভাগে সর্বমােট রােগী ভর্তি আছেন ৫৪ জন।

এতে বলা হয়েছে, গত ১ জানুয়ারি থেকে আজ (৪ আগস্ট) পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে রাজধানীসহ সারাদেশের হাসপাতালগুলোতে সর্বমােট রােগী ভর্তি হয়েছিল ৩ হাজার ৬৮৩ জন। তাদের মধ্য থেকে সুস্থ হয়ে হাসপাতাল ছেড়ে গেছেন ২ হাজার ৬১৭ জন।

এ বছর এখন পর্যন্ত ডেঙ্গেুতে আক্রান্ত হয়ে কারো মৃত্যুর খবর নিশ্চিত করেনি স্বাস্থ্য অধিদফতর।

তবে ডেঙ্গু সন্দেহে ৮টি মৃত্যুর তথ্য রােগতত্ত্ব, রােগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটে (আইইডিসিআর) পাঠানো হয়েছে। যদিও আইইডিসিআর এখনাে কোনো মৃত্যুর পর্যালােচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ