মঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আট ঘণ্টার বেশি ট্রেন চালাবেন না রানিং স্টাফরা

প্রকাশঃ

মাইলেজ ভাতার দাবিতে আজ মঙ্গলবার (২৫ জানুয়ারি) থেকে দিনে আট ঘণ্টার বেশি ট্রেন চালাবেন না বলে ঘোষণা দিয়েছেন চালকসহ রানিং স্টাফরা। সোমবার (২৪ জানুয়ারি) রেলওয়ে রানিং স্টাফ ও কর্মচারী শ্রমিক সমিতি এই কর্মসূচি ঘোষণা করে।

সমিতির সাধারণ সম্পাদক মো মজিবুর রহমান গণমাধ্যমকে জানান, পর্যাপ্ত জনবল না থাকায় ট্রেনের চালকসহ রানিং স্টাফদের প্রতিদিন ১২ থেকে ১৪ ঘণ্টা কাজ করতে হয়। মঙ্গলবার থেকে নির্ধারিত ৮ ঘণ্টার বেশি কাজ করবেন না।

ট্রেনের চালক (লোকো মাস্টার), গার্ড ও টিকিট পরিদর্শকদের (টিটি) রানিং স্টাফ বলা হয়। তারা দিনে আট ঘণ্টার বেশি কাজ করলে বা ১০০ মাইলের বেশি ট্রেন চালালে একদিনের বেতনের সমপরিমাণ টাকা মাইলেজ বা রানিং ভাতা হিসেবে পেতেন। ভাতার ৭৫ শতাংশ পার্ট অব পে হিসেবে ধরে পেনশনে যোগ হতো। গত ৩ নভেম্বর অর্থ মন্ত্রণালয় প্রজ্ঞাপনে জানায়, মাইলেজ ভাতা পেনশনে যোগ হবে না। ভাতার পরিমাণ মাসিক মূল বেতনের বেশিও হতে পারবে না।

আরও পড়ুন : একনেকে ১০ প্রকল্পের অনুমোদন; ব্যয় ৪,৬২১ কোটি টাকা

এই প্রজ্ঞাপন বাতিলের দাবিতে আন্দোলতরত রানিং স্টাফ সমিতির একাধিক নেতা গণমাধ্যমকে জানিয়েছেন, ৩১ জানুয়ারি থেকে ট্রেন না চালালে কী পরিস্থিতি হবে, তা রেলের কর্তৃপক্ষকে বোঝাতেই মঙ্গলবার থেকে আট ঘণ্টার বেশি কাজ করবেন না চালকরা।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ