মঙ্গলবার, ২১শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সৌদি আরবে বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু

প্রকাশঃ

পবিত্র হজ পালন করতে সৌদি আরবে যাওয়া বাংলাদেশের একজন হজযাত্রীর মুত্যু হয়েছে। মারা যাওয়া হজযাত্রীর নাম জাহাঙ্গীর কবির (৫৯)। এটাই এবারের হজযাত্রীদের মধ্যে প্রথম মৃত্যু। প্রাথমিকভাবে তার মৃত্যুর কারণ জানা যায়নি। গত শনিবার (১১ জুন) তিনি মারা যান বলে জানা যায়।

সোমবার (১৩ জুন) ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের আইটি হেল্পডেস্ক হজ সম্পর্কিত প্রতিদিনের বুলেটিনে এ তথ্য জানিয়েছে।

জানা যায়, জাহাঙ্গীর কবির চাঁপাইনবাবগঞ্জ জেলার সদরের বাসিন্দা। তাঁর পাসপোর্ট নম্বর ‘অ ০১০১২২২৮’। তার গাইড ও মোনাজ্জেমের নাম মো. রফিকুল ইসলাম।

এ পর্যন্ত সর্বমোট ৭ হাজার ৫৭৩ জন হজযাত্রী সৌদি গেছেন। তাদের মধ্যে সরকারি ব্যবস্থাপনার ৩,২৬৮ জন এবং বেসরকারি ব্যবস্থাপনার ৪,৩০৫ জন হজে গেছেন।

চাঁদ দেখা সাপেক্ষে আগামী ৮ জুলাই এবারের হজ অনুষ্ঠিত হবে। চলতি বছর বাংলাদেশ থেকে মোট ৫৭ হাজার ৫৮৫ জন পবিত্র হজ পালনের সুযোগ পাচ্ছেন। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার ৫৬৪ জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ হজযাত্রী যাবেন। গত ৫ জুন থেকে হজযাত্রীদের সৌদি আরবে যাওয়ার ফ্লাইট শুরু হয়েছে।

সৌদি আরবে যাত্রার শেষ ফ্লাইট ৩ জুলাই। হজ শেষে ফিরতি ফ্লাইট শুরু হবে আগামী ১৪ জুলাই। ফিরতি ফ্লাইট শেষ হবে ৪ আগস্ট। এবার ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের অনুমোদিত ৩৫৯টি হজ এজেন্সির মাধ্যমে হজ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ