সোমবার, ৮ই জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ, ২৪শে আষাঢ় ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে, ৯ ডিগ্রি সেলসিয়াস

প্রকাশঃ

টানা দ্বিতীয় দিনের মতো আজও দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে। স্থানীয় আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্র আজ বুধবার সকাল ৯টায় শ্রীমঙ্গলের তামপাত্রা ৯.০ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করেছে।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়া পর্যবেক্ষক আনিছুর রহমান জানান, এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা। গতকালও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৮.৫ ডিগ্রি সেলসিয়াস। তিনি আরো জানান, আগামী কয়েকদিন এখানকার তাপমাত্রা উঠা নামা করতে পারো।

এইদিকে গত কয়েকদিন ধরেই শ্রীমঙ্গলে তাপমাত্রা কমার সাথে সাথে শীতের তীব্রতা বাড়তে শুরু করছে। সকালে কুয়াশা কেটে সূর্য্যের দেখা মিললেও রোদে তেজ নেই। বাতাসে বইছে হিমেল হাওয়া। বিকেল গড়ালেই আবার কুয়াশায় আছন্ন হয়ে যায় এ উপজেলা।

বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আর্কাইভ থেকে জানা যায়, ১৯৬৮ সালে ৪ ফেব্রুয়ারি শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং ১৯৬৬ সালের ২৯ জানুয়ারি দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিলো ৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। ১৯৯৫ সালের ৪ জানুয়ারি, ২০০৭ সালের ১৭ জানুয়ারি এবং ২০১৩ সালের ১০ জানুয়ারি শ্রীমঙ্গল দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছিলো ৪ ডিগ্রি সেলসিয়াস।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ