আক্কাচ উদ্দিন মোল্লা শাহ্জালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান পুনর্নির্বাচিত এবং মোহাম্মদ ইউনুছ ও মোঃ আব্দুল বারেক ভাইস-চেয়ারম্যান নির্বাচিত

১৬ জানুয়ারি ২০১৯ইং তারিখে অনুষ্ঠিত শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড-এর পরিচালক পর্ষদের ২৭৪তম সভায় সর্বসম্মতিক্রমে জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন। একই সভায় জনাব মোহাম্মদ ইউনুছ ও জনাব মোঃ আব্দুল বারেক পরিচালক পর্ষদের ভাইস-চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

পুনর্নির্বাচিত চেয়ারম্যান জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ঢাকা জেলাধীন নবাবগঞ্জ থানার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে ১৯৫৪ সালে জন্মগ্রহণ করেন। শিক্ষা জীবন শেষে তিনি তৈরী পোশাক শিল্প রপ্তানী বাণিজ্যে নিজেকে নিয়োজিত করেন এবং একাধিক তৈরী পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন। তিনি রাসেল স্পিনিং মিলস লিঃ, রাসেল গার্মেন্টস লিঃ, ইকরাম স্যুয়েটার্স লিঃ, রাসেল নিটিং লিঃ, রাসেল ওয়াশিং প্লান্ট, শাহান কালার্স লিমিটেড, তানিয়া কটন মিলস লিঃ এবং পিএনআর ফাসেনার কোং লিঃ-এর চেয়ারম্যান এবং ব্যবস্থাপনা পরিচালক। বিশিষ্ট ব্যবসায়ী এবং সমাজ সেবক জনাব আক্কাচ উদ্দিন মোল্লা ওসমান মেমোরিয়াল হাসপাতাল এবং ওসমানিয়া মাদ্রাসা-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। এছাড়াও তিনি বিভিন্ন সমাজ সেবামূলক কর্মকান্ডের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন। তিনি ব্যবসা সম্প্রসারণের উদ্দেশ্যে অনেক দেশ ভ্রমণ করেছেন।

নবনির্বাচিত ভাইস-চেয়ারম্যান জনাব মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী জনাব মোহাম্মদ ইউনুছ দুই দশক যাবৎ কাগজ, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সাথে জড়িত রয়েছেন। তিনি সোবহান আইস এ্যান্ড কোল্ড স্টোরেজ লিঃ, ইউনুছ ফিলামেন্ট ইন্ডাস্ট্রিজ লিঃ, ইউনুছ প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিঃ, ইউনুছ কোল্ড স্টোরেজ লিঃ, কোয়ালিটি এক্সসেসরিজ লিঃ, অনন্ত পেপার মিল্স লিঃ, ইউনুছ পেপার মিল্স লিঃ, ইউনুছ ফাইন পেপার মিল্স লিঃ, ইউনুছ স্পিনিং মিল্স লিঃ, সোনালী পেপার এ্যান্ড বোর্ড মিল্স লিঃ, শরীফ কোল্ড স্টোরেজ লিঃ, ইউনুছ নিউজপ্রিন্ট মিল্স লিঃ এবং ইউনুছ অফসেট পেপার মিল্স লিঃ এর ব্যবস্থাপনা পরিচালক। তিনি বেসরকারী টেলিভিশন চ্যানেল এনটিভি এর একজন পরিচালক এবং অনলাইন সংবাদপত্র সোনালী নিউজ ডট কম এর প্রকাশক। ব্যবসা-বাণিজ্যের পাশাপাশি শিক্ষা ক্ষেত্রেও তাঁর উল্লেখযোগ্য অবদান রয়েছে। তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয় এবং ওয়ার্ল্ড ব্রীজ স্কুলের ট্রাস্টি বোর্ডের একজন সম্মানিত সদস্য এবং গ্যালাক্সী ফ্লাইইং একাডেমী লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক। জনাব মোহাম্মদ ইউনুছ বহু সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সাথে দীর্ঘদিন যাবৎ জড়িত রয়েছেন।

নবনির্বাচিত অপর ভাইস-চেয়ারম্যান জনাব মোঃ আব্দুল বারেক ১৯৬০ সালে সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি শিক্ষা জীবন শেষ করার পর ব্যবসা শুরু করেন। মোঃ আব্দুল বারেক শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেড এবং শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ এর একজন উদ্যোক্তা পরিচালক। তিনি আরজু ইলেকট্রনিক্স, জনি ইলেকট্রনিক্স এবং রনি ইলেকট্রনিক্স এর স্বত্বাধিকারী। তাছাড়া মোঃ আব্দুল বারেক এফবিসিসিআই এর একজন সদস্য। তিনি দুই দশকের অধিক সময় অবধি সুনামের সাথে ব্যবসা বাণিজ্য করে আসছেন।

image_printপ্রিন্ট করুন
শেয়ার করুনঃ