শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স মুদ্রণ ও প্রকাশনা বিভাগের সক্ষমতা বৃদ্ধি ও বাণিজ্যিক কার্যক্রম সম্প্রসারণের শুভ উদ্বোধন

প্রকাশঃ

আজ ২৮ ফেব্রুয়ারি ২০২৪ তারিখে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর মুদ্রণ ও প্রকাশনা বিভাগের সক্ষমতা বৃদ্ধি ও বাণিজ্যিক কার্যক্রম সম্প্রসারণের শুভ উদ্বোধন করা হয়। বিমান প্রিন্ট প্রেস, ফার্মগেট, ঢাকায় উক্ত কার্যক্রমের শুভ উদ্বোধন করেন অনুস্ঠানের প্রধান অতিথি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও জনাব শফিউল আজিম (অতিরিক্ত সচিব)। উক্ত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর পরিচালক প্রশাসন ও মানব সম্পদ জনাব মো: ছিদ্দিকুর রহমান ( যুগ্মসচিব), পরিচালক গ্রাহক সেবা জনাব মো: মতিউল ইসলাম চৌধুরী (যুগ্মসচিব), পরিচালক কর্পোরেট প্লানিং ও ট্রেনিং জনাব ক্যাপ্টেন একেএম আমিনুল ইসলাম। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বিমান প্রেসের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ। এছাড়া উক্ত অনুষ্ঠানে বিমানের উর্ধতন কর্মকর্তাগন সহ বিভিন্ন স্তরের কর্মকর্তা, কর্মচারী ও মিডিয়ার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ঢাকার ফার্মগেটে নিজস্ব জমিতে স্থাপিত বিমান মুদ্রণ ও প্রকাশনা বিভাগে রয়েছে প্রশিক্ষিত ও দক্ষ জনবল, জার্মানির হাইডেলবার্গ কোম্পানির প্রিন্টিং মেশিন, পোলার পেপার কার্টিং মেশিন ও প্রেট মেকিং মেশিন। বিমান প্রেসের বাণিজ্যিক কার্যক্রমের সম্প্রসারণের জন্য ইতোমধ্যে নতুন নতুন ডাই-মেকিং, ডাই-কার্টিং মেশিন, গ্লু, ম্যাট ও স্পট লেমিনেশন মেশিন সংযোজন করা হয়েছে। আজ যুক্ত হলো ডিজিটাল প্যানা, পিভিসি, ইনজেক্ট প্রিন্টিং এর ইকো সলভেন্ট প্রিন্টিং মেশিন এর উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে জনাব শফিউল আজিম বলেন যে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর সকল বিভাগের উন্নতি দৃশ্যমান হচ্ছে। আমরা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স কে একটি স্মার্ট এয়ারলাইন্স হিসেবে গড়ে তোলার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। বিমানের ফ্লাইট ক্যাটারিং সেন্টার (বিএফসিসি), বিমান পোল্ট্রি কমপ্লেক্স, বিমান ট্রেনিং সেন্টার ( বিএটিসি) ন্যায় বিমান প্রিন্টিং এন্ড পাবলিকেশন বিভাগের সক্ষমতা বৃদ্ধি হচ্ছে। বিমান প্রিন্টিং প্রেসে আমারা নিজের প্রয়োজন মিটিয়ে বাহিরের বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কাজ করছি। বিমান প্রেসে রয়েছে আধুনিক টোটাল প্রিন্টিং সলিউশন। পরে তিনি বিমান প্রেসের বিভিন্ন মেশিন ও স্থাপনা পরিদর্শন করেন এবং উপস্থিত সাংবাদিকদের বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ