সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শোকবার্তা

প্রকাশঃ

আমরা গভীর দুঃখের সাথে জানাচ্ছি যে, ব্রিগেডিয়ার জেনারেল (অবঃ) শরীফ উদ্দিন আহমেদ পিএসসি গত এপ্রিল ২৮, ২০২২ (২৬ রমজান) তারিখে ইন্তেকাল করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহী রাজীউন)। তিনি ১৯৪৫ সালে ফেনীর এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ফৌজদারহাট ক্যাডেট কলেজের ৬ষ্ঠ ব্যাচের একজন ক্যাডেট ছিলেন। এইচএসসি পাশ করার পর, তিনি পাকিস্তান মিলিটারি একাডেমিতে ৩৯তম পিএমএ লং কোর্সের অধীনে যোগদান করেন এবং সেনা অফিসার হিসেবে কমিশন লাভ করেন।

তার ২৫ বছরের সামরিক কর্মজীবনে, একজন লেফটেন্যান্ট কর্নেল হিসাবে, তিনি পদাতিক ডিভিশনের একজন
গ্রেড ওয়ান স্টাফ অফিসার এবং ৫ ইস্ট বেঙ্গল রেজিমেন্টের কমান্ডিং অফিসার হওয়ার বিশেষত্ব লাভ করেছিলেন। লে. কর্নেল হিসেবে, তিনি সেনাবাহিনী প্রধানের ব্যক্তিগত সচিব এবং পরবর্তীতে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতির ব্যক্তিগত সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। কর্নেল হিসাবে, ১৯৮৪-৮৫ সালে, তিনি বাংলাদেশ সেনাবাহিনীর একমাত্র আর্মার্ড ব্রিগেডের কমান্ডার ছিলেন। ব্রিগেডিয়ার জেনারেল হিসাবে, তিনি ১৯৮৫ – ১৯৮৯ সাল পর্যন্ত প্রায় ৪ বছরের জন্য মার্কিন যুক্তরাষ্ট্রে মিলিটারি অ্যাটাচে হিসাবে নিযুক্ত ছিলেন যেখানে তিনি মার্কিন যুক্তরাষ্ট্রের তৎকালীন রাষ্ট্রপতির কাছ থেকে লিজিয়ন অব মেরিটে ভূষিত হন। এরপর তিনি কাউন্টার ইনসারজেন্সির সময় পার্বত্য চট্টগ্রামে একটি পদাতিক ব্রিগেডের নেতৃত্ব দেন। তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সামরিক সচিব হিসেবেও দায়িত্ব পালন করেন। অবসর গ্রহণের আগে তিনি ইন্টার সার্ভিস সিলেকশন বোর্ডের (আইএসএসবি) সভাপতি ছিলেন।

আমাদের গভীর সমবেদনা তাঁর স্ত্রী, দুই ছেলে, দৌহিত্র, আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব এবং বাংলাদেশ সেনাবাহিনীর সহকর্মীদের প্রতি।

তাঁর পরিবারের পক্ষ থেকে সকল আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধব এবং শুভাকাঙ্খীদের কাছে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করা হয়েছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ