শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জাতীয় শোক দিবস উপলক্ষে সংগীত পরিষদের সভা

প্রকাশঃ

১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় শহীদ স্মরণে বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে বনানী ‘আর এ আর’ সম্মেলন কেন্দ্রে এক শোকসভা ও বঙ্গবন্ধু এবং শহীদ স্মরণে সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি কণ্ঠশিল্পী রেহানা আশিকুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনের মহাসচিব ফেরদৌস হোসেন ভূঁইয়া, কণ্ঠশিল্পী হাসিনা মমতাজ, জিন্নাত রেহানা, গীতিকার শাফাত খৈয়াম, আকরামুল ইসলাম, কণ্ঠশিল্পী ও শব্দ সৈনিক রূপা ফরহাদ, সংগীত পরিচালক আনিসুর রহমান তনু, কণ্ঠশিল্পী শেলু বড়–য়া, লীনু বিল্লাহ, রওনক আরা রাসেল, কানিজ ফাতেমা টিলটি।

আলোচনাকালে বক্তাগণ বলেন ১৫ আগস্ট ও ২১ আগস্টের নির্মম শোকাবহ ঘটনা একসূত্রে বাঁধা। স্বাধীনতার পরাজিত শক্তি, যারা স্বাধীনতাকে আজও মানতে পারেনি তাদের জিঘাংসা চরিতার্থ করার উদ্দেশ্যে এ নির্মম হত্যাকা- ঘটিয়েছে। ঘাতকচক্রের মূল উদ্দেশ্য ছিল স্বাধীনতার মূল উদ্দেশ্যকে নস্যাৎ করে দিয়ে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী ধারায় দেশকে ফিরিয়ে নিয়ে যাওয়া। কিন্তু জাগ্রত বাঙালি তাদের সে হীন উদ্দেশ্য চরিতার্থ করতে দেয়নি। বাঙালি জাতি আজ স্বাধীনতার শত্রু ও মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী শক্তির হীন চক্রান্ত নস্যাৎ করে দিয়ে এগিয়ে চলছে সোনার বাংলা গড়ার অভীষ্ট লক্ষ্যে।

অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন শেলু বড়–য়া ও আকরামুল ইসলাম।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ