শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ, ১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এমটিবি ফাউন্ডেশনের তত্ত্বাবধানে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)-এ ‘প্রতিবন্ধী অন্তর্ভুক্তির বিষয়ে সংবেদনশীলতা’ সেশনের আয়োজন

প্রকাশঃ

এমটিবি ফাউন্ডেশন একটি অন্তর্ভুক্তিমূলক কর্মক্ষেত্র তৈরিতে বিশ্বাস করে, যেখানে প্রতিবন্ধী ব্যক্তিরা (পিডব্লিউডি) তাদের অন্যান্য সহকর্মীদের মতো একইভাবে কর্মক্ষেত্রে তাদের অবদান রাখতে পারবে। প্রতিবন্ধী ব্যক্তিদের সক্ষমতা গড়ে তোলার লক্ষ্যে এবং সকল ব্যক্তির জন্য সমাজকে আরো অন্তর্ভুক্তমূলক করার লক্ষ্যে, এমটিবি ফাউন্ডেশন বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিসেবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন)-এর সাথে যৌথভাবে, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)-এ ‘প্রতিবন্ধী অন্তর্ভুক্তির বিষয়ে সংবেদনশীলতা’ কর্মসূচি আয়োজন করেছে।

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)-এর কর্পোরেট হেড অফিসে সিনিয়র ম্যানেজমেন্ট টিমের উপস্থিতিতে মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি)-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান সেশনটির উদ্বোধন করেন। কর্মক্ষেত্রকে প্রতিবন্ধী-বান্ধব করার পাশাপাশি প্রতিবন্ধী অন্তর্ভুক্তি সম্পর্কে নিয়োগকারীদের মধ্যে সচেতনতা তৈরির লক্ষ্যে, সেশনটি পরিচালনা করেন এমটিবি ফাউন্ডেশনের সিইও, সামিয়া চৌধুরী। অধিবেশনটিতে, বিবিডিএন-এর হেড অব অপারেশনস, আজিজা আহমেদ, কর্মসংস্থানে প্রতিবন্ধী ব্যক্তিরা প্রতিনিয়ত যে প্রতিবন্ধকতা ও বিপত্তির সম্মুখীন হন সেগুলো নিয়ে আলোচনা করেন এবং কর্মক্ষেত্রে প্রতিবন্ধী ব্যক্তিদের অন্তর্ভুক্তির জন্য নির্দেশনা প্রদান করেন।

অংশগ্রহণকারীরা নিজ সংগঠনে প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়োগের বিভিন্ন দিক এবং সুবিধা নিয়ে আলোচনা করার মাধ্যমে সেশনটিকে ইন্টারেক্টিভ করে তুলে। এমটিবি ফাউন্ডেশন আয়োজিত ‘প্রতিবন্ধী অন্তর্ভুক্তি সংক্রান্ত সংবেদনশীলতা’ কর্মসূচিটি ব্যাংকের বিভিন্ন স্তরের কর্মচারীদের নিয়ে সারা বছর ধরে পরিচালনা করা হবে। এমটিবি ফাউন্ডেশন এর মাধ্যমে টেকসই উন্নয়ন লক্ষ্য (এস ডি জি) – ১, ৮ এবং ১০ অর্জনে সহায়তা করবে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ