সোমবার, ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এমটিবি নিয়ে এলো দেশের প্রথম ভার্চুয়াল ডেবিট কার্ড

প্রকাশঃ

ভিসা নেটওয়ার্কের আওতায় মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেড (এমটিবি) সম্প্রতি দেশের প্রথম ভার্চুয়াল ডেবিট কার্ড চালু করেছে। নতুন এই ডিজিটাল সমাধানটি গ্রাহকের দৈনন্দিন লেনদেনগুলিকে করবে আরও সহজ ও নিরাপদ এবং দেশের ডিজিটাল পেমেন্ট ব্যবস্থায় যোগ করবে এক নতুন মাত্রা ।

প্লাস্টিক ডেবিট কার্ডের একটি সহজ বিকল্প হিসেবে গ্রাহক এমটিবি ভার্চুয়াল ডেবিট কার্ডটি ব্যবহার করতে পারবেন । একজন গ্রাহক খুব সহজেই এমটিবি স্মার্ট ব্যাংকিং অ্যাপের মাধ্যমে এই কার্ডটির জন্য আবেদন এবং একটিভিশন করতে পারবেন। গ্রাহকরা ক্যাশ বাই কোডের মাধ্যমে যেকোনো সময় এমটিবির এটিএম বুথ হতে নগদ অর্থ উত্তোলন করতে পারবেন। এক্ষেত্রে তাকে আলাদা কোন প্লাস্টিক কার্ড বহন করতে হবে না ।
এছাড়াও গ্রাহক কিউআর কোড পেমেন্টের মাধ্যমে বিভিন্ন মার্চেন্টে এই কার্ডটি ব্যবহার করে লেনদেন করার সুযোগ পাবেন । ঘরে বসে অনলাইন ই-কমার্স লেনদেনেও এই কার্ডটি ব্যবহার করা যাবে।

এমটিবি’র প্রধান কার্যালয়, এমটিবি সেন্টার, গুলশান ১, ঢাকায় আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানে এমটিবি’র ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী, সৈয়দ মাহবুবুর রহমান এই ভার্চুয়াল ডেবিট কার্ডটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এই অনুষ্ঠানে এমটিবি’র পক্ষ থেকে উপস্থিত ছিলেন হেড অব রিটেইল ব্যাংকিং, মোঃ শাফকাত হোসেন, হেড অব ব্রাঞ্চ ব্যাংকিং ডিভিশন, আবদুল মাননান, হেড অব কার্ডস, মোঃ আবু বকর সিদ্দিক, হেড অব ডিজিটাল ব্যাংকিং ডিভিশন, খালিদ হোসেন এবং হেড অব কমিউনিকেশন্স ডিপার্টমেন্ট, আজম খান। এছাড়াও ভিসার পক্ষ থেকে, ভিসা বাংলাদেশ, নেপাল এবং ভুটানের কান্ট্রি ম্যানেজার, সৌম্য বসু, বিজনেস ডেভেলপমেন্ট- ভিসা সাউথ এশিয়া -এর পরিচালক, আশিস চক্রবর্তী এবং ভিসা সাউথ এশিয়া -এর মার্চেন্ট সেলস এন্ড অ্যাকুয়ারিং, ডিরেক্টর আরিফুর রহমান উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ