শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জনাব মোঃ সিদ্দিকুর রহমান স্ট্যান্ডার্ড ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক

প্রকাশঃ

মোঃ সিদ্দিকুর রহমান সম্প্রতি শরি‘আহ্ ভিত্তিক স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান পরিচালন কর্মকর্তা (সিওও) হিসেবে যোগদান করেছেন। এর আগে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড এর উপ-ব্যবস্থাপনা পরিচালক, সিআরও ও ক্যামেলকো হিসেবে দায়িত্ব পালন করেন।
জনাব রহমান আন্তর্জাতিক বাণিজ্য অর্থায়ন বিষয়ে প্যারিস ভিত্তিক আইসিসি ও যুক্তরাজ্যের আইএফএস কর্তৃক সার্টিফাইড ডকুমেন্টারি ক্রেডিট স্পেশালিস্ট (সিডিসিএস) স্বীকৃতি অর্জন করেছেন। ইসলামি ব্যাংকিং এ তিন দশকের বেশি অভিজ্ঞতা সম্পন্ন জনাব রহমান বাহরাইন ভিত্তিক এএওআইএফআই কর্তৃক সার্টিফাইড শরি‘আহ এডভাইজার এন্ড অডিটর (সিএসএএ) ফেলোশিপ প্রাপ্ত।
তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগ হতে স্নাতকসহ স্নাতকোত্তর (এমএসএস) এবং পরবর্তীতে ব্যবসা প্রশাসনে স্নাতকোত্তর (এমবিএ) ডিগ্রী অর্জন করেন। পেশাগত দক্ষতা উন্নয়নে তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ থেকে ডিএআইবিবি এবং আইবিটিআরএ থেকে ডিপ্লোমা ইন ইসলামি ব্যাংকিং (ডিআইবি) সম্পন্ন করেছেন।
পেশাগত প্রশিক্ষণ, সেমিনার ও সম্মেলনে যোগদানের জন্য তিনি যুক্তরাষ্ট্র, ফ্রান্স, ইতালি, সুইজারল্যান্ড, কানাডা, সিঙ্গাপুর, মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাতসহ বিভিন্ন দেশ সফর করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ