বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী প্রয়াত হাসিনা মমতাজ স্মরণে আলোচনা সভা

প্রকাশঃ

অদ্য বাংলাদেশ সংগীত পরিষদের উদ্যোগে দেশের কিংবদন্তি কণ্ঠশিল্পী প্রয়াত হাসিনা মমতাজ স্মরণে বনানীর ব্লক-এইচ এর ৭ নম্বর সড়কের ১১ নম্বর বাড়িতে অবস্থিত ‘আইরিশ স্কাই লাউঞ্জের সম্মেলন কক্ষে’ এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি বিশিষ্ট কণ্ঠশিল্পী রেহানা আশিকুর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন যথাক্রমে সংগীত পরিষদের মহাসচিব মুক্তিযোদ্ধা ও স্বাধীন বাংলা বেতারের গীতিকার- ফেরদৌস হোসেন ভূঁইয়া, সংগীত পরিচালক শেখ সাদী খান, শিল্পী তিমির নন্দী, লীনু বিল্লাহ, সংগীত পরিচালক আনিসুর রহমান তনু, শিল্পী রেবেকা সুলতানা, বীর মুক্তিযোদ্ধা ও কণ্ঠশিল্পী রূপা ফরহাদ, কণ্ঠশিল্পী মালা খুররম, শিল্পী নকীব খান, ওস্তাদ সালাউদ্দিন আহমেদ, শিল্পী আকরামুল ইসলাম, শিল্পী সাদিয়া আফরিন মল্লিক, কাজী মুখলেসুর রহমান, গীতিকার আবিদা রহমান প্রমুখ।

অনুষ্ঠানে বক্তাগণ শিল্পী হাসিনা মমতাজের বর্ণাঢ্য শিল্পী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন। তার তাঁর কণ্ঠে গীত অসংখ্য জনপ্রিয় গানের উদ্ধৃতি দিয়ে বক্তাগণ বলেন বিগত ছয় দশকে তিনি নিমগ্ন সাধনার মাধ্যমে আমাদের সংগীত জগতকে আলোকিত করে গেছেন। শিল্পী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ভূগোল বিষয়ে ১৯৬৬ সালে সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেও কোনো চাকরি বা অন্য কোনো পেশায় নিয়োজিত না হয়ে শিল্পী জীবনকে পরম যত্নে বেছে নিয়েছিলেন। শিল্প ও সংস্কৃতির বিকাশে কন্ঠশিল্পী হাসিনা মমতাজের সাধনা জাতি চিরদিন কৃতজ্ঞতার সাথে স্মরণ করবে।

অনুষ্ঠানটি পরিচালনা করেন শিল্পী রেহানা আশিকুর রহমান ও গীতিকার বীর মুক্তিযোদ্ধা ফেরদৌস হোসেন ভূঁইয়া।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ