সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মসৃণ ও স্বাস্থ্যবান ত্বক পেতে চালের গুঁড়োর ফেসপ্যাক

প্রকাশঃ

মসৃণ ও স্বাস্থ্যবান ত্বকের জন্য বাজারের নামী-দামি পণ্য ব্যবহার করেন অনেকেই। কিন্তু তারপরেও ত্বকের হারানো উজ্জ্বলতা ফিরে পাওয়া কঠিন হয়ে পড়ে। তবে এমন কিছু ঘরোয়া উপাদান আছে যা ত্বকের যত্নে ম্যাজিকের মত কাজ করে। রোজকার জীবনে চলতে গেলে রোজই ব্যবহৃত হয় এইসব উপাদান। আসুন জেনে নিই ত্বকের যত্নে ব্যবহার করা যেতে পারে এমন এক উপাদানের নাম-

বিভিন্ন রান্নায় ব্যবহৃত হয় চালের গুঁড়ো। বহু উপাদেয় পিঠে ও মিষ্টান্ন তৈরিতে ব্যবহৃত হয় এই উপাদান। কিন্তু ত্বকের যত্ন নিতেও এটি ব্যবহার করা যেতেই পারে। চালের গুঁড়ো দিয়ে তৈরি ফেসপ্যাক ব্যবহার করলে উজ্জ্বল ও দাগমুক্ত ত্বক পাওয়া যেতেই পারে।

কীভাবে বানানো যাবে চালের গুঁড়োর ফেসপ্যাক-

  • ত্বক ভাল রাখতে এক চামচ চালের গুঁড়োতে গ্রিন টি ও লেবু মিশিয়ে প্যাক তৈরি করতে হবে। এই প্যাক ভাল করে ঘাড়ে ও মুখে মেখে নিয়ে ১০ মিনিট রাখার পর ধুয়ে নিতে হবে।
  • এক চামচ চালের গুঁড়োতে পরিমান মত দুধ ও ভিটামিন ই ক্যাপসুল দিয়ে প্যাক তৈরি করতে হবে। এই প্যাক ভাল করে মুখে লাগিয়ে রাখলেই বদল বুঝতে পারবেন।
  • মুখের কালো দাগ দূর করতে এক চামচ চালের গুঁড়োর সঙ্গে দুধের সর ও মধু মিশিয়ে মাখতে হবে। এতে মুখের কালো দাগ দূর করা যাবে।
  • চালের গুঁড়োতে টমেটোর রস মিশিয়ে মুখে ২০ মিনিট লাগিয়ে রাখতে হবে। এতে ত্বকের বিভিন্ন সমস্যা সহজেই দূর করা যাবে।
  • এক চামচ চালের গুঁড়োতে অ্যালোভেরা জেল মিশিয়ে মুখে লাগিয়ে রাখতে হবে। পরে উষ্ণ জলে মুখ ধুয়ে নিলেই বদল লক্ষ্য করতে পারবেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ