সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

স্বচ্ছ প্রক্রিয়ায় সিএমএসএমই ও কৃষি ঋণ বিতরণ করলো অগ্রণী ব্যাংক এর বরিশাল সার্কেল

প্রকাশঃ

অগ্রণী ব্যাংক লিমিটেড বরিশাল সার্কেল কর্তৃক কোভিড-১৯ এর কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২য় পর্যায়ের প্রণোদনা প্যাকেজের আওতায় স্বচ্ছ প্রক্রিয়ায় ব্যবসায়িদের মাঝে সিএমএসএমই ঋণ এবং কৃষি ঋণ প্রদান করলো অগ্রণী ব্যাংকের বরিশাল সার্কেল। (১৭ ডিসেম্বর) শুক্রবার বরিশালস্থ বরিশাল ক্লাবের গোলাম মাওলা কনফারেন্স হলে অগ্রণী ব্যাংক লিমিটেড মহাব্যবস্থাপকের সচিবালয়, বরিশাল সার্কেল কর্তৃক আয়োজিত চলতি মূলধন ঋণ প্রদান, সিএমএসএমই ঋন প্রদান, কৃষি ঋণ প্রদান, প্রবাসীর ঘরে ফেরা ঋণ প্রদান, নারী উদ্যোক্তা এবং সম্ভাব্য নতুন গ্রাহকদের নিয়ে মিট দ্য ক্লায়েন্টস এবং ঋণগ্রহীতাদের নিয়ে আয়োজিত মিট দ্য বরোয়ার অনুষ্ঠান এবং খেলাপী ঋণ আদায় এবং অঞ্চল প্রধান ও শাখা ব্যবস্থাপকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেব উপস্থিত থেকে সুবিধাভোগীদের সাথে এই ঋণের অর্থ তুলে দেন অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মহোদয় মোহাম্মদ শামস্-উল ইসলাম।

তিনি এসময়ে স্বচ্ছ প্রক্রিয়ায় প্রকাশ্যে এসএমই এর আওতাভুক্ত নতুন স্বাভাবিক ঋণ ৬৬.০০ লক্ষ টাকা, সিএমএসএমই খাতে ৯৫৬.০০ লক্ষ টাকা, কৃষকের কৃষি ঋণ ৫৪.৬০ লক্ষ টাকা, প্রবাসীদের দেশে ফেরা ঋণ ১৬.০০ লক্ষ টাকা বিতরন এবং তাৎক্ষনিক ভাবে ৬৪.৫৫ লক্ষ টাকা খেলাপী ঋণ আদায় করেন। উক্ত মিট দ্য ক্লায়েন্টস, মিট দ্য বরোয়ার এবং অঞ্চল প্রধান ও শাখা ব্যবস্থাপকদের সাথে মতবিনিময় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক মো: হাবিবুর রহমান গাজী, ক্রেডিট ডিভিশনের  মহাব্যবস্থাপক ড. মোঃ আবদুল্লাহ আল মামুন, রিকভারি ডিভিশনের মহাব্যবস্থাপক মোঃ আশেক এলাহী এবং বরিশাল সার্কেল সচিবালয়ের মহাব্যবস্থাপক মোঃ গোলাম কিবরিয়া। এছাড়াও উপস্থিত ছিলেন বরিশাল সার্কেলাধীন ৪টি অঞ্চলের অঞ্চল প্রধান ও ৪টি অঞ্চলের শাখা ব্যবস্থাপকসহ গ্রাহকবৃন্দ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বরিশাল সার্কেল সচিবালয়ের মহাব্যবস্থাপক জনাব মোঃ গোলাম কিবরিয়া। ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মহোদয় এর ঘোষিত ১০০ দিনের বিশেষ কর্মসূচি বাস্তবায়নে তিনি ৪টি অঞ্চলের অঞ্চল প্রধান এবং ৬২টি শাখার শাখা ব্যবস্থাপকের সাথে মতবিনিময় করেন এবং ২০২১ সালের ৩১ ডিসেম্বর বার্ষিক সমাপনীকে সামনে রেখে অনাদায়ী ঋণ আদায়সহ সকল সূচকে লক্ষ্যমাত্রা অর্জনের প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করেন। অনুষ্ঠানে প্রধান কার্যালয় হতে আগত ঊর্ধ্বতন নির্বাহীগণ বক্তব্য রাখেন। মিট দ্য বরোয়ার অনুষ্ঠান আয়োজনের জন্য সাধারণ গ্রাহক, নারী উদ্যোক্তাবৃন্দসহ মেসার্স আবদুল লতিফ খান, মেসার্স লেলিন কুন্ডু, মেসার্স বেস্ট ব্রিকস এর গ্রাহকবৃন্দ ইতিবাচক প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ