রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ন্যাশনাল ব্যাংক লিঃ এর ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

প্রকাশঃ

দ্বিতীয়বারের মতো ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে ন্যাশনাল ব্যাংক লিমিটেড- এর ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। কোভিড-১৯-এর বৈশ্বিক মহামারী পরিস্থিতিতে নিরাপদ সামাজিক দূরত্ব বজায় রেখে সংক্রমণের ঝুঁকি এড়াতে শেয়ারহোল্ডারবৃন্দ ও পরিচালকবৃন্দের সরাসরি উপস্থিতির পরিবর্তে আধুনিক প্রযুক্তিকে কাজে লাগিয়ে এই বার্ষিক সাধারণ সভা আয়োজিত হয়। এতে সভাপতিত্ব করেন ব্যাংকের চেয়ারম্যান মিসেস মনোয়ারা সিকদার।

উক্ত সভায় ন্যাশনাল ব্যাংক লিমিটেড-এর পরিচালক ও নির্বাহী কমিটির চেয়ারপার্সন মিসেস পারভীন হক সিকদার এমপি, পরিচালকবৃন্দ আলহাজ¦ খলিলুর রহমান, মোয়াজ্জেম হোসেন, রন হক সিকদার ও মাবরুর হোসেন, স্বতন্ত্র পরিচালক মোঃ নাইমুজ্জামান ভূইয়া মুক্তা এবং মুরশিদ কুলি খান, সিকদার ইন্সুরেন্স কোম্পানি লিমিটেড এর মনোনিত পরিচালক লে. জেনারেল মো. শফিকুর রহমান (অবসরপ্রাপ্ত); ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মেহমুদ হোসেন, উপ-ব্যবস্থাপনা পরিচালকবৃন্দ, নিরীক্ষক প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ প্রায় ৩০০ জন শেয়ারহোল্ডার ডিজিটাল মিডিয়ার সাহায্যে অংশ নেন। বার্ষিক সাধারণ সভায় ২০২০ সালের হিসাবের ভিত্তিতে ৫% স্টক ডিভিডেন্ড অনুমোদন করা হয়।

সকলের উপস্থিতিতে সকাল ১০.৩০ মিনিটে ব্যাংকের ৩৮তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভাপতির ভাষণে ব্যাংকের চেয়ারম্যান মিসেস মনোয়ারা সিকদার মুক্তিযুদ্ধ, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, মুক্তিযুদ্ধে শহীদ সকল মুক্তিযোদ্ধা এবং ব্যাংকের প্রয়াত মাননীয় চেয়ারম্যান ও মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক বীর মুক্তিযোদ্ধা জয়নুল হক সিকদারের কথা বিশেষভাবে স্মরণ করেন। এসময় তিনি শেয়ারহোল্ডারদের উদ্দেশ্যে বলেন, “ন্যাশনাল ব্যাংক লিমিটেড বিগত বছরগুলোতে উচ্চহারে ডিভিডেন্ড দিয়েছে যা আপনারা সকলে অবগত আছেন। ২০২০ সালে কোভিড-১৯ পরিস্থিতি থাকা সত্ত্বেও এনবিএল ২০২০ সালে আপনাদের সহযোগিতায় ৫% স্টক ডিভিডেন্ড দেওয়ার প্রস্তাব করছে। আগামীতে ব্যাংকের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের নিরলস পরিশ্রমের মাধ্যমে ব্যাংকের সকল কার্যক্রম গতিশীল এবং শক্তিশালী করে সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জনের মাধ্যমে পর্যাপ্ত ডিভিডেন্ড প্রদানে পরিচালনা পর্ষদ বদ্ধপরিকর।” তথ্য প্রযুক্তি সেবা গ্রহণের মাধ্যমে ব্যাংকের এ আয়োজনে অংশগ্রহণ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে এসে ৩৮তম বার্ষিক সাধারণ সভাকে অর্থবহ ও প্রাণবন্ত করায় সকলকে ধন্যবাদ জানিয়ে ব্যাংকের চেয়ারম্যান মহোদয় সভার সমাপ্তি ঘোষণা করেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ