বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পোশাক শ্রমিকরা আবারও ঢাকামুখী

প্রকাশঃ

করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে আবারও ঢাকায় ফিরতে শুরু করেছেন পোশাক শ্রমিকরা। আজ শনিবার সকালে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথ ও ঢাকা-আরিচা মহাসড়ক ধরে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১টি জেলার শতাধিক মানুষকে ফিরতে দেখা গেছে।

ঢাকা ফেরত ব্যক্তিরা বলেন, আগামীকাল থেকে ঢাকা ও আশেপাশের শিল্পকারখানা ও গার্মেন্টস খুলবে। তাই কাজে যোগ দিতে কর্মস্থলে ফিরতে হচ্ছে। গণপরিবহন বন্ধ থাকায় অতিরিক্ত ভাড়া দিয়ে ট্রাক, পিকআপ ভ্যান, রিকশা ও পায়ে ঠেলা ভ্যান ভাড়া দিতে হয়েছে। কেউ কেউ আবার পায়ে হেঁটেই রওনা হয়েছেন গন্তব্যের উদ্দেশে।

সাভারের একটি কারখানায় কাজ করা মাদারীপুরের মো. সজিব হোসেন বলেন, ‘কাল কারখানা খুলবে। না গেলে চাকরি থাকবে না। তাই স্ত্রী ও এক সন্তান নিয়ে ফিরছি। যানবাহন বদলে বদলে মানিকগঞ্জ পর্যন্ত এসেছি। তিন গুণ বেশি ভাড়া লেগেছে।’

জানতে চাইলে মানিকগঞ্জ ট্রাফিক বিভাগের পরিদর্শক মো. রাসেল আরাফাত বলেন, ‘শুক্রবার রাত থেকে ঢাকামুখী পোশাককর্মীদের ভিড় চোখে পড়েছে। সরকারি নির্দেশনা অনুযায়ী, পুলিশ সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন। কোনো ধরনের গণপরিবহন সড়কে চলতে দেওয়া হচ্ছে না। পুলিশের চোখ ফাঁকি দিয়ে অনেকে পায়ে হেঁটেও যাচ্ছেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ