সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সাধারণ ছুটি বাড়লো ৩০ মে পর্যন্ত

প্রকাশঃ

করোনা পরিস্থিতি বিবেচনায় সকল ধরণের সাধারণ ছুটি আগামী ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী জনাব ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে জানান, করোনা ভাইরাস বিস্তার রোধে আগামী ৩০ মে পর্যন্ত সাধারণ ছুটি বাড়ানোর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন।

বুধবার (১৩ মে) বিকেলে তিনি জানান, ছুটি ১৭ মে থেকে ৩০ মে পর্যন্ত বাড়বে।  ঈদের ছুটিও এই সাধারণ ছটির মধ্যে অন্তর্ভুক্ত থাকবে।

ঈদের ছুটির সময় মানুষের গ্রামের বাড়ি যাওয়া ঠেকাতে এর আগের চারদিন এবং পরের দুই দিনসহ মোট সাতদিন জরুরি সেবা ছাড়া কোনো যানবাহন চলবে না। একইসাথে সরকারি কর্মচারীদের নিজ নিজ কর্মস্থলে থাকার নির্দেশ দেয়া হয়।

প্রসঙ্গত, গত ২৬ মার্চ থেকে দফায় দফায় বাড়ানো সাধারণ ছুটি আপাতত শেষ হচ্ছে ১৬ মে।  ষষ্ঠ দফা ছুটি শেষে ১৭ থেকে ২০ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা হতে পারে। এবং ঈদের আগের চারদিন মিলে ২১ থেকে ২৬ মে ছয়দিন ঈদের ছুটি ঘোষণা হতে পারে।

চাঁদ দেখা সাপেক্ষে ঈদ-উল-ফিতর উদযাপিত হতে পারে ২৪ বা ২৫ মে। ঈদের পরের ২৭ ও ২৮ মে এবং দু’দিন সাপ্তাহিক ছুটি মিলে ৩০ মে শনিবার পর্যন্ত ছুটি বাড়তে পারে।

প্রাইভেটকারসহ সাধারণ যানবাহন রাস্তায় চলাচল কঠোরভাবে নিয়ন্ত্রণ করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, যে যেখানে আছেন, সেখান থেকেই ঈদ করতে হবে। এ বিষয়ে শিগগিরই প্রজ্ঞাপন জারি হবে বলে জানিয়েছন প্রতিমন্ত্রী।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ