শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

আজ থেকে মডার্নার দ্বিতীয় ডোজের টিকাদান শুরু

প্রকাশঃ

আজ বৃহস্পতিবার (১২ আগস্ট) থেকে করোনা ভাইরাসের মডার্নার দ্বিতীয় ডোজ দেয়া শুরু হয়েছে। আজ সকাল থেকে রাজধানীর বিভিন্ন হাসপাতালে করোনার টিকার দ্বিতীয় ডোজ গ্রহীতাদের ভিড় দেখা গেছে।

বিভিন্ন হাসপাতালে লাইনে দীর্ঘ অপেক্ষার পর মিলছে কাঙ্খিত টিকা। এসএমএস ছাড়াও কেন্দ্রে গিয়ে প্রতীক্ষার পর টিকা না নিয়েই ফিরতে হচ্ছে অনেককে।

এদিকে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, ১২ আগস্টের পর সারাদেশে মডার্নার টিকার প্রথম ডোজ দেয়া বন্ধ এবং দ্বিতীয় ডোজ দেওয়া আরম্ভ হবে। তবে যেসব স্থানে টিকার প্রথম ডোজ উদ্বৃত্ত রয়েছে, সেসব স্থানে দ্রুত প্রথম ডোজ দেয়ার কাজ সম্পন্ন করে দ্বিতীয় ডোজ দেয়া শুরু করতে হবে।

এদিকে ১৪ আগস্ট থেকে সারাদেশে সিনোফার্ম ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেয়া শুরু করতে হবে। এ লক্ষ্যে সারাদেশের টিকা কেন্দ্রগুলোতে চাহিদা অনুযায়ী টিকার দ্বিতীয় ডোজ শিগগিরই পাঠানো হবে।

জুলাই মাসের শুরুতে কোভ্যাক্সের আওতায় যুক্তরাষ্ট্র থেকে আসা মডার্নার ২৪ লাখ ৬৭ হাজার ২০০ ডোজ টিকা নিয়ে ১৪ জুলাই শুরু হয় মডার্নার টিকা দেওয়া। সংরক্ষণ ও প্রদানের সুবিধার্থে শুধু সিটি করপোরেশন এলাকায় এই টিকা দেয়া হয়। এ ছাড়া গেল ১২ জুলাই দেশে সিনোফার্মের টিকা দেওয়া শুরু হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ