সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সরকার ৯০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার কিনবে

প্রকাশঃ

সরকার ৯০ হাজার মেট্রিক টন বাল্ক গ্র্যানুলার ইউরিয়া সার ৫৮৭ কোটি ৭২ লাখ ৮০ হাজার ২৯০ টাকায় কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে বৃহস্পতিবার (৪ নভেম্বর) সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় এ ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। বাংলাদেশ কেমিকেল ইন্ডাস্ট্রিজ করপোরেশন (বিসিআইসি) এই সার কিনবে।

সভা শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন জানান, সৌদি বেসিক ইন্ডাস্ট্রিজ করপোরেশনের কাছ থেকে ১৯৪ কোটি ৯৬ লাখ ৬৬ হাজার ৪৩০ টাকায় ৩০ হাজার টন, আরব আমিরাতের ফার্টিগ্লোবাল ডিস্ট্রিবিউশন লিমিটেডের কাছ থেকে থেকে ১৯৪ কোটি ৯৬ লাখ ৬৬ হাজার ৪৩০ টাকায় ৩০ হাজার টন এবং কাতারের মুনতাজ থেকে ১৯৭ কোটি ৭৯ লাখ ৪৭ হাজার ৪৩০ টাকায় আরও ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার আমদানি করবে বিসিআইসি।

এছাড়া, বিসিআইসি চট্টগ্রামের টিএসপি কমপ্লেক্স লিমিটেডের জন্য ৬১ কোটি ৪৫ লাখ ৬৭ হাজার ২৫০ টাকায় ঢাকার মেসার্স এগ্রো ইন্ডাস্ট্রিয়াল ইনপুটের কাছ থেকে ১০ হাজার টন ফসফরিক অ্যাসিড কিনবে। এজন্য একটি প্রস্তাব অনুমোদন দিয়েছে কমিটি।

বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনকে ইউনিপেক সিঙ্গাপুর প্রাইভেট লিমিটেডের কাছ থেকে ৮০ হাজার টন হাই-সালফার ফার্নেস অয়েল আমদানির অনুমোদন দেওয়া হয়েছে। এতে ব্যয় হবে ৩৬৫ কোটি ১৩ লাখ টাকা। অতিরিক্ত সচিব আরও জানান, বিএফডিসি কমপ্লেক্স নির্মাণ প্রকল্পের ২৭৪ কোটি ৫ লাখ ৩২ হাজার ৪৬৬ টাকায় একটি প্যাকেজের পূর্ত কাজ করার প্রস্তাব অনুমোদন দিয়েছে ক্রয় কমিটি। মেসার্স বিশ্বাস ট্রেডিং অ্যান্ড কনস্ট্রাকশন এই কাজ পেয়েছে।

একই সঙ্গে বাংলাদেশ পেট্রোলিয়াম করপোরেশনকে সাড়ে ৫৮ লাখ টন পরিশোধিত জ্বালানি তেল এবং ১৬ লাখ মেট্রিক টন অপরিশোধিত জ্বালানি তেল আমদানির প্রস্তাব নীতিগত অনুমোদন দিয়েছে অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ‍ৃ

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ