সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

পদ্মা অয়েল কোম্পানির জাহাজ বিস্ফোরণে ৫ জনের মৃত্যু

প্রকাশঃ

পদ্মা অয়েল কোম্পানির ডিপোর জাহাজ বিস্ফোরণের ঘটনায় দগ্ধ ৫ জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৬ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তারা।

মৃতরা হলেন মেহেদী হাসান (২৮), রনি (২৭), শহীদ তালুকদার (৩৮), রিপন (৪০) ও আশিকুর রহমান (২১)।

বিস্ফোরণের সময় জাহাজের কামরুল ইসলাম (৩৫) নামের এক সুকানি ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন। এ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল ৬ জনে।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক সার্জন ডা. এসএম আইউব হোসেন বলেন, ঝালকাঠিতে তেল ট্যাংকার বিস্ফোরণে দগ্ধ ৭ জন আমাদের এখানে এসেছিলেন। মঙ্গলবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ৫ জনের চিকিৎসাধীন মৃত্যু হয়েছে।

ডা. এসএম আইউব বলেন, সকাল পৌনে ৮টায় মেহেদী হাসান মারা যান। তার শরীরের ৫৫ শতাংশ দগ্ধ ছিল। বেলা সাড়ে ১১টায় মারা যান রনি। তার শরীরের ৫৪ শতাংশ দগ্ধ ছিল। দুপুর ১২ টার দিকে মারা যান রিপন। তার শরীরের ৫২ শতাংশ দগ্ধ ছিল। বিকেল সাড়ে ৪টায় মারা যান শহীদ তালুকদার। তার শরীরের ৭০ শতাংশ দগ্ধ হয়েছিল। সর্বশেষ সন্ধ্যা পৌনে ৮টায় মারা যান আশিকুর রহমান। তার শরীরের ৬৬ শতাংশ দগ্ধ ছিল।

তিনি বলেন, তারা সবাই নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন ছিলেন। বিস্ফোরণে দগ্ধ ইমাম হোসেন এবং রুবেলকে ছাড়পত্র দেওয়া হয়েছে। তাদের ২ জনের শরীরে ২ শতাংশ করে দগ্ধ হয়েছিল। ঝালকাঠির ঘটনায় আমাদের এখানে আর কেউ চিকিৎসাধীন নেই।

শুক্রবার সকালের দিকে ঝালকাঠির সুগন্ধা নদীর তীরবর্তী পদ্মা অয়েল কোম্পানির ডিপোর দক্ষিণপাড়ে ‘সাগর নন্দিনী-৩’ জাহাজের ইঞ্জিন রুমে পাম্প মেশিন মেরামতের সময় বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের ফলে ওই রুমে আগুন ধরে যায়। এতে জাহাজের ১৩ স্টাফের মধ্যে আটজন দগ্ধ হন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ