শুক্রবার, ১৭ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ভারতে ওমিক্রনে আক্রান্ত ১৫১

প্রকাশঃ

করোনাভাইরাসের নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন দ্রুত গতিতে ছড়িয়ে পড়ছে সারা বিশ্বে। ভারতে এখন পর্যন্ত ১৫১ জন ওমিক্রনে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

রবিবার (১৯ ডিসেম্বর) দেশটির গুজরাটে দুজনের ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে। গুজরাটের স্বাস্থ্য দফতর জানায়, ৪৫ বছরের এক ব্যক্তি সম্প্রতি ব্রিটেন থেকে আহমেদাবাদ ফিরেছিলেন। বিমানবন্দরে নামার পরে আরটিপিসিআর পরীক্ষায় তার করোনা সংক্রমণ ধরা পড়ে। তাকে হাসপাতালে পাঠানো হয়। পরে ওই ব্যক্তির ওমিক্রন শনাক্ত হয়। হাসপাতালে থেকেই তিনি সুস্থ হয়ে উঠছেন বলে জানা গেছে।

প্রশাসন জানিয়েছে, বিমানে তার সহযাত্রীদের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। ব্রিটেন ফেরত গাঁধীনগরের আরেক কিশোরের দেহে ওমিক্রন সংক্রমণ ধরা পড়েছে।

আরও পড়ুন : ব্যপকহারে ওমিক্রন ছড়াচ্ছে : ডব্লিউএইচও

রবিবার (১৯ ডিসেম্বর) সন্ধ্যা পর্যন্ত ভারতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা ছিল ১৫১ জন। এর মধ্যে শুধু মহারাষ্ট্রে ৫৪ জন। তাছাড়া দিল্লিতে ২২, রাজস্থানে ১৭, কর্ণাটকে ১৪, তেলেঙ্গানায় ২০, দুজরাতে ৯, কেরেলা ১১, অন্ধ্রপ্রদেশে একজন, চন্ডীগড়ে একজন, তামিলনাড়িতে একজন এবং পশ্চিমবঙ্গে একজন।

সেই হিসাবে দেখা যাচ্ছে, ভারতের মহারাষ্ট্র ও দিল্লিতে ওমিক্রন আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। রাজধানীতে যে হারে ওমিক্রন আক্রান্তের সংখ্যা বাড়ছে, তা যথেষ্ট উদ্বেগজনক বলে জানিয়েছেন দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন। আগামীকাল স্বাস্থ্য কর্মকর্তাদের নিয়ে বৈঠক ডেকেছেন তিনি।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ