শনিবার, ১৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই হচ্ছে বইমেলা

প্রকাশঃ

ফেব্রুয়ারির ১ তারিখ থেকেই অমর একুশে বইমেলা শুরু হবে বলে আশা প্রকাশ করেছেন মেলা পরিচালনা কমিটির সদস্য সচিব ও বাংলা একাডেমির পরিচালক ড. জালাল আহমেদ।

করোনার সংক্রমণ বৃদ্ধির সময়ে বইমেলা হবে কি না এমন গুঞ্জন ওঠার পরিপ্রেক্ষিতে বুধবার এ আশার কথা জানান তিনি। জালাল আহমেদ বলেন, আশা করছি ১ ফেব্রুয়ারির প্রধানমন্ত্রী বইমেলা উদ্বোধন করবেন। তবে করোনার সংক্রমণ বেশি হলে স্বাভাবিকভাবেই স্বাস্থ্যবিধি আরো কঠোরভাবে প্রতিপালন করা হবে।

তিনি বলেন, অন্যান্যবারের মতো সোহরাওয়ার্দী উদ্যানেই হবে। বাংলা একাডেমিও কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে যেন বইমেলায় ক্রেতা ও পাঠকরা আসতে পারেন সেই প্রস্তুতি গ্রহণ করছে। এবারের গ্রন্থমেলার মূল প্রতিপাদ্য ‘বঙ্গবন্ধু জন্মশতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী।’

বাংলা একাডেমির আয়োজনে প্রতি বছর ১ ফেব্রুয়ারি থেকে বইমেলা হয়। তবে গতবছর করোনার কারণে বইমেলা পিছিয়ে ১৮ মার্চ থেকে শুরু হয়েছিল, যা চলে ১২ এপ্রিল পর্যন্ত।

বাংলা একাডেমি সূত্রে জানা গেছে, ২০২১ সালের বইমেলায় একাডেমি প্রাঙ্গণে ১০৭টি প্রতিষ্ঠান ও সোহরাওয়ার্দী উদ্যান অংশে ৪৩৩টি প্রতিষ্ঠানকে স্টল বরাদ্দ দেওয়া হয়। এর বাইরে মেলায় ৩৩টি প্যাভিলিয়ন ছিল। সব মিলিয়ে গতবার মেলায় ৪৬৬টি প্রকাশনা সংস্থা অংশ নেয়। এবারও স্টল ও প্যাভিলিয়নের সংখ্যা থাকবে ২০২১ সালের বইমেলার মতোই।

 

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ