রবিবার, ১২ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

প্রথম ডোজের টিকা ২৬ ফেব্রুয়ারির পরও নেওয়া যাবে

প্রকাশঃ

প্রথম ডোজের টিকা ফেব্রুয়ারির ২৬ তারিখে বন্ধ করার ঘোষণা থাকলেও সেখান থেকে সরে এসেছে সরকার। স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সাময়িকভাবে প্রথম ডোজে একটু দৃষ্টিপাত কম থাকবে। তবে কার্যক্রম চলমান থাকবে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর মহাখালীতে বিসিপিএস ভবনে ‘আগামী ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী অনুষ্ঠিতব্য একদিনে এক কোটি ডোজ ভ্যাকসিন প্রদান কার্যক্রম’ বিষয়ক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

এর আগে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছিল করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে আগামী ২৬ ফেব্রুয়ারি (শনিবার) প্রথম ডোজ দেওয়ার কার্যক্রম শেষ করা হবে। এরপর দ্বিতীয় ও বুস্টার ডোজ দেয়া হবে। তাই প্রথম ডোজের আওতায় আনতে ২৬ তারিখ একদিনে ১ কোটি মানুষকে টিকা দেয়ার টার্গেট করা হয়েছে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ২৬ ফেব্রুয়ারি দেশব্যাপী টিকাদান কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। সবাইকে আহ্বান করব টিকা নেওয়ার। আমরা সবাইকে টিকা দেব। এরপর থেকে দ্বিতীয় ডোজ ও বুস্টার ডোজের কার্যক্রম নিয়ে ব্যস্ত থাকব। তবে সাময়িকভাবে প্রথম ডোজে একটু দৃষ্টিপাত কম থাকলেও কার্যক্রম চলমান থাকবে।

তিনি বলেন, আমরা বিশেষ এই টিকা কর্মসূচিতে ১ কোটি ডোজ টিকা দেওয়ার প্রস্তুতি নিয়েছি। প্রয়োজনে দেড় কোটি ডোজ দেব। দশ কোটি ডোজ টিকা আমাদের হাতে রয়েছে। আমরা এর আগেও একদিনে ৮০ লাখের বেশি টিকা দিয়েছি। আমাদের সক্ষমতা রয়েছে। বিশেষ এই কর্মসূচির বিষয়ে অনেকের সঙ্গে আলোচনা করেছি। বাস, ট্রাক, দোকান মালিক সমিতির সঙ্গে কথা বলেছি। সবার সহযোগিতা পেলে আমরা অবশ্যই সফল হব।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ