সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

প্রেসিডেন্ট পুতিনের দুই মেয়ে মার্কিন নিষেধাজ্ঞার শিকার

প্রকাশঃ

প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের দুই মেয়েসহ তার কাছের লোকজনদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করেছে যুক্তরাষ্ট্র। মার্কিন নিষেধাজ্ঞার তালিকায় পররাষ্ট্রমন্ত্রী সের্গেই লাভরভের পরিবার এবং বড় ব্যাংকগুলোও রয়েছে।

ইউক্রেনের বুচা শহরে রুশ সেনাদের সম্ভাব্য যুদ্ধাপরাধের প্রতিক্রিয়ায় বুধবার রাশিয়ার ওপর আরো নিষেধাজ্ঞা আরোপ করল যুক্তরাষ্ট্র।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি জেন সাকি এর আগে বলেছিলেন, ব্যক্তিগত নিষেধাজ্ঞার পাশাপাশি যুক্তরাষ্ট্র রাশিয়ায় নতুন বিনিয়োগ নিষিদ্ধ করবে।

এছাড়া রাশিয়ার আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি ক্রেমলিনের কর্মকর্তা ও তাদের পরিবারের ওপর আরো নিষেধাজ্ঞা আরোপ করা হবে। ওয়াল স্ট্রিট জার্নাল পত্রিকাও খবর দিয়েছিল, ওয়াশিংটন ভ্লাদিমির পুতিনের দুই মেয়ে এবং রাশিয়ার বৃহত্তম ব্যাংক স্বারব্যাংক এর বিরুদ্ধে আরো নিষেধাজ্ঞার কথা বিবেচনা করছে। শেষ পর্যন্ত তাই করা হলো।

ইইউ রাষ্ট্রদূতদের বুধবার রাশিয়ার বিরুদ্ধে পঞ্চম দফা নিষেধাজ্ঞার পরিকল্পনা যাচাই করার কথা ছিল। এর মধ্যে রয়েছে রাশিয়ার কয়লা আমদানি নিষিদ্ধ করা এবং রুশ মালিকানাধীন বা তাদের পরিচালিত জাহাজের বেশিরভাগের জন্য ইইউ এর বন্দর ব্যবহার নিষিদ্ধ করা। সূত্র: বিবিসি

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ