সোমবার, ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নলকা সেতুর এক লেন চালু , যানজট হবে না বলে আশা

প্রকাশঃ

নলকা সেতু  আজ ঢাকা থেকে উত্তরাঞ্চলমুখী লেন চালু করা হয়েছে যানজট নিরসনে। ঈদ ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে যানবাহনের চাপ বাড়ছে সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে। মহাসড়কটি দিয়ে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলের ২২ জেলার মানুষ চলাচল করে। এই মহাসড়কে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সোমবার (২৫ এপ্রিল) বিকেলে নলকা এলাকায় খুলে দেওয়া হয়েছে নবনির্মিত নলকা সেতুর এক লেন।

এর পাশাপাশি মহাসড়কজুড়ে সৃষ্ট অসংখ্য খানাখন্দ সংস্কার করা হচ্ছে। সংস্কার কাজ দ্রুত এগিয়ে নিতে সড়ক বিভাগের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে।

হাটিকুমরুল হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) লুৎফর রহমান বলেন, বঙ্গবন্ধু সেতু হয়ে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের ১৬ জেলা ও দক্ষিণের ছয় জেলায় চলাচলকারী যানবাহনের বঙ্গবন্ধু সেতু গোলচত্বর থেকে সিরাজগঞ্জ রোড হাটিকুমরুল গোলচত্বর পর্যন্ত ২২ কিলোমিটার মহাসড়ক ব্যবহারের বিকল্প নেই। প্রতি বছরেই ঈদ মৌসুমে এই মহাসড়কে অতিরিক্ত যানবাহনের চাপ সৃষ্টি হওয়ায় যানজটে নাকাল হতে হয় যাত্রীদের। প্রতিদিন এই মহাসড়ক দিয়ে ২০ থেকে ২১ হাজার যানবাহন চলাচল করে। আর ঈদের সামনে ৩২ থেকে ৩৫ হাজার যানবাহন চলাচল করে। যাত্রীদের ভোগান্তির কথা মাথায় রেখে নলকা সেতুর এক লেন খুলে দেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, ‘প্রায় সাড়ে চারশ পুলিশ সদস্য তিন ভাগে বিভক্ত হয়ে পালাক্রমে দায়িত্ব পালন করবেন। যানবাহনের যে চাপ রয়েছে, লেন মেনে গাড়ি চললে যানজট সৃষ্টির আশঙ্কা নেই।’

বঙ্গবন্ধু সেতুর নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি বলেন, সেতুর সংযোগ সড়কের অবস্থা ভালো। তবে দুর্ঘটনা ঘটলে সড়কে সমস্যা তৈরি হয়। আশা করি এবার যানজট হবে না।

নলকা সেতুর প্রকল্প ব্যবস্থাপক এখলাস উদ্দিন বলেন, ঈদে মহাসড়কে যানজট নিরসনে কাজ করা হচ্ছে। আশা করি এবার যানজট হবে না।

নলকা সেতুর এক লেন চালু করার সময় সড়ক ও সেতু বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ