সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

এসএসসি ও সমমান পরীক্ষা আগস্ট মাসে শুরু হতে পারে

প্রকাশঃ

এসএসসি ও সমমান পরীক্ষা সারাদেশে বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় পিছিয়ে আগস্ট মাসে শুরু হতে পারে। রোববার (৩ জুলাই) দুপুরে আন্তঃবোর্ডের এক সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এ বিষয়ে আন্তঃশিক্ষাবোর্ড চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার জানিয়েছে, বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে এসএসসি পরীক্ষা আগস্ট মাসে শুরু হবে।

তিনি বলেন, জুলাই মাসে এসএসসি পরীক্ষা নেওয়া সম্ভব হবে না। কারণ, আমরা আজকে সবাইকে নিয়ে পরিস্থিতি পর্যালোচনা করে দেখেছি যে, সিলেটের অর্ধেকেরও বেশি কেন্দ্র এখনো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার হচ্ছে। এগুলো সংস্কার করে পুনরায় পরীক্ষার উপযোগী করতে সময় লাগবে। তাই জুলাই মাসে পরীক্ষা নেওয়া সম্ভব নয়। বন্যা পরিস্থিতি স্বাভাবিক হলে আগস্ট মাসে পরীক্ষা শুরু হতে পারে।

তবে আগস্টে পরীক্ষা শুরুর কথা বলা হলেও এখনো তারিখ চূড়ান্ত হয়নি। এ বিষয়ে তিনি বলেন, আমরা ঈদের পর বিষয়টি নিয়ে আলোচনায় বসবো। এরপর পরীক্ষার নতুন তারিখ জানাতে পারবো।

এইচএসসি পরীক্ষার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যেহেতু এইচএসসি পরীক্ষা এসএসসি পরীক্ষার সঙ্গে সম্পর্কিত, তাই এ পরীক্ষাও পিছিয়ে যাবে।

দেশব্যাপী এসএসসি ও সমমান পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল গত ১৯ জুন। তবে সিলেটসহ দেশের কয়েকটি এলাকায় বন্যা পরিস্থিতির ব্যাপক অবনতি হওয়ায় ১৭ জুন এসএসসি পরীক্ষা স্থগিতের ঘোষণা আসে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ