রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জাবি’র ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ

প্রকাশঃ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশ করা হয়েছে।

মঙ্গলবার (২ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (ju-admission.org) এ ফলাফল প্রকাশ হয়। এই ইউনিটে ৩৪% পরীক্ষার্থী পাস করেছেন। ছেলেদের মধ্যে প্রথম হয়েছেন মো. সাকিব হোসেন এবং মেয়েদের মধ্যে প্রথম হয়েছেন সুমাইয়া ওয়াদুদ সুখি।

‘বি’ ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান অনুষদ ও আইন অনুষদের ভর্তি পরীক্ষায় মোট ৩৮৬টি আসনের বিপরীতে ৪৮ হাজার ৩৪৮ জন ভর্তিচ্ছু আবেদন করেন। আসন প্রতি লড়েছেন ১২৫ জন। পরীক্ষায় উপস্থিত ছিলেন প্রায় ৯০ শতাংশ ভর্তিচ্ছু। এই ইউনিটে ছেলে ও মেয়েদের জন্য পৃথক ১৯৩টি করে আসন রয়েছে। মোট আসন সংখ্যার ১০ গুণ পরীক্ষার্থীর মেধাতালিকায় প্রকাশ করা হয়েছে।

এদিকে শিফট বৈষম্যের স্বীকার হয়েছেন বলে অভিযোগ করেছেন কয়েকজন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ৩৮৬ আসনের মধ্যে ১৭৫ জন মেধাতালিকায় স্থান পেয়েছেন পঞ্চম শিফট থেকে। এই শিফট থেকে ৯৮ জন ছেলে ও ৭৭ জন মেয়ে মেধাতালিকায় স্থান পেয়েছেন।

অপর দিকে মেধাতালিকায় ছেলেদের সর্বনিম্ন ১৯ জন ও মেয়েদের ১৫ জন প্রথম শিফট থেকে স্থান পেয়েছেন। এছাড়া দ্বিতীয় শিফট থেকে ৩৩ জন ছেলে ও ২৬ জন মেয়ে, তৃতীয় শিফট থেকে ২১ জন ছেলে ও ৩০ জন মেয়ে এবং চতুর্থ শিফট থেকে ৪৩ জন ছেলে ও ২৪ জন মেয়ে মেধাতালিকায় স্থান পেয়েছেন।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ