রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

সিডিউল বিপর্যয়ে দেশের পশ্চিমাঞ্চলের ৯ ট্রেনের যাত্রা বাতিল

প্রকাশঃ

টাঙ্গাইলের কালিহাতী উপজেলায় মালবাহী ট্রেনের বগি লাইনচ্যুত হওয়ায় সাড়ে ১০ ঘণ্টা বন্ধ ছিল ট্রেন চলাচল। এতে সিডিউল বিপর্যয় ঘটে। ফলে দেশের পশ্চিমাঞ্চলের ৯টি ট্রেনের যাত্রা বাতিল করেছে বাংলাদেশ রেলওয়ে।

আজ মঙ্গলবার (১৩ ডিসেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন পাকশী বিভাগীয় পশ্চিমাঞ্চল রেলওয়ের কন্ট্রোলার আলমগীর হোসেন।

তিনি বলেন, রাজশাহী বিভাগীয় রেলওয়ে ম্যানেজার অসিম কুমার তালুকদারের নির্দেশে বেলা ১১টার দিকে ৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়।

যাত্রা বাতিল হওয়া ট্রেনগুলো হলো- সিল্কসিটি এক্সপ্রেস, বেনাপোল এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস, লালমনিরহাট এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস টাঙ্গাইল কমিউটার, ঢাকা-চাঁপাই মেইল ট্রেন-৯৯ আপ।

এ বিষয়ে পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সূফি নূর মোহাম্মদ বলেন, টাঙ্গাইলের কালিহাতীতে মালবাহী ট্রেন লাইনচ্যুত হওয়ায় প্রায় ১০ ঘণ্টা ট্রেন চলাচল বন্ধ ছিল। ট্রেনের সিডিউল বিপর্যয় ঘটে। ফলে ৯টি ট্রেনের যাত্রা বাতিল করা হয়েছে।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে কালিহাতী উপজেলার রাজাবাড়ি রেলক্রসিংয়ে মালবাহী ট্রেনের একটি বগি লাইনচ্যুত হয়। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে ট্রেন চলাচল স্বাভাবিক হয়েছে। এতে ঢাকার সঙ্গে উত্তর ও দক্ষিণাঞ্চলের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। এর পাশাপাশি টাঙ্গাইলের সঙ্গে ময়মনসিংহ ও জামালপুরের সড়ক যোগাযোগও বন্ধ হয়। মঙ্গলবার সকাল ৯টায় ফের ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ