সোমবার, ১৩ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

মার্চে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ বিজনেস সামিট’- এর আয়োজন

প্রকাশঃ

দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআইয়ের ৫০ বছর পূর্তি উপলক্ষে তিন দিনব্যাপী ‘বাংলাদেশ বিজনেস সামিটের’ আয়োজন করা হয়েছে। আগামী ১১–১৩ মার্চ রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আয়োজিত এ সামিট অনুষ্ঠিত হবে।

গতকাল শনিবার ঢাকার একটি হোটেলে এক সংবাদ সম্মেলনে সামিটের বিভিন্ন দিক তুলে ধরেন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন। তিনি বলেন, বাংলাদেশের অর্থনীতি, বাণিজ্য এবং বিনিয়োগ সম্ভাবনাকে বৈশ্বিক ব্যবসায়ী, উদ্যোক্তা, বিনিয়োগকারী, উদ্ভাবক, নীতিনির্ধারক, বাজার বিশ্লেষক এবং আন্তর্জাতিক সংস্থা ও প্রতিষ্ঠানের কাছে তুলে ধরতে এই আয়োজন বড় ভূমিকা রাখবে। তিন দিনের এ আয়োজনে ব্যবসায়ী, বিনিয়োগকারী, বিশ্লেষক ও নীতিনির্ধারকদের নিয়ে ৩টি প্লেনারি সেশন, ১৩টি প্যারালাল সেশন, উন্মুক্ত আলোচনা, ব্যবসায়ী বৈঠক অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বিশ্বের ১২ থেকে ১৫টি দেশের মন্ত্রী অংশ নেবেন এ আয়োজনে। কয়েকটি বৈশ্বিক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং উচ্চপদস্থ কর্মকর্তাসহ বিশ্ব বাণিজ্য সংস্থার (ডব্লিউটিও) মহাপরিচালক এবং ইউরোপীয় ইউনিয়নের ট্রেড কমিশনারকেও সম্মেলনে আনার চেষ্টা চলছে।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ