সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

দেশে একদিনে করোনাভাইরাসে সর্বোচ্চ আক্রান্ত ১১৬২, মৃত্যু ১৯

প্রকাশঃ

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ১৯ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো ২৬৯ জনে। এ ছাড়াও, একই সময়ে নতুন ১১৬২ জনের করোনা শনাক্ত করা হয়েছে। করোনায় দেশে একদিনে এটি সর্বোচ্চ সংখ্যক মৃত্যু ও আক্রান্ত শনাক্ত। এখন পর্যন্ত দেশে করোনাভাইরাসে আক্রান্ত ১৭ হাজার ৮২২ জনকে শনাক্ত করা হয়েছে।

বুধবার (১৩ মে) দুপুরে করোনা পরিস্থিতি নিয়ে অনলাইনে স্বাস্থ্য অধিদপ্তরের দৈনন্দিন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় নতুন তিনটিসহ মোট ৪১টি ল্যাবে ৭ হাজার ৯০০টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১ হাজার ১৬২ জন শনাক্ত হয়েছেন। এ পর্যন্ত মোট শনাক্ত হয়েছেন ১৭ হাজার ৮২২ জন। মারা গেছেন আরও ১৯ জন। তাদের মধ্যে ১২ জন পুরুষ ও সাত জন নারী। তাদের মধ্যে ৭১-৮০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৬১-৭০ বছর বয়সের মধ্যে পাঁচ জন, ৫১-৬০ বছর বয়সের মধ্যে সাত জন, ৩১-৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ০-১০ বছরের মধ্যে একজন ছিলেন। এখন পর্যন্ত মৃত্যুবরণ করেছেন ২৬৯ জন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন আরও ২১৪ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ হাজার ৩৬১ জন।

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ