রবিবার, ১৯শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

নতুন সোশ্যাল মিডিয়া আনছেন ইলন মাস্ক, জাকারবার্গকে চ্যালেঞ্জ

প্রকাশঃ

নতুন সোশ্য়াল মিডিয়া প্ল্যাটফর্ম আনতে যাচ্ছেন ইলন মাস্ক। রবিবার তার টুইট বার্তার পর থেকেই এ নিয়ে বেড়েছে জল্পনা। যে ইলন মাস্ক দু’দিন আগে সোশ্যাল মিডিয়া ও তার নীতির সমালোচনা করেছেন এবার তিনিই নতুন এক সোশ্যাল মিডিয়া তৈরির বিষয়ে চিন্তা-ভাবনা করছেন।

নতুন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম সম্পর্কে এক টুইটার ব্যবহারকারী ইলন মাস্ককে প্রশ্ন করলে তিনি বলেন, ‘আমি অত্যন্ত গুরুত্ব দিয়ে এ বিষয়টি বিবেচনা করছি।

শুক্রবার একটি টুইটার পোলে অংশ নেন মাস্ক। টুইটার বাকস্বাধীনতার নীতি মেনে চলে কি না, এই বিষয়ে ‘না’ বলেই মত দিয়েছিলেন তিনি। সেই সঙ্গে সেটি শেয়ার করে লেখেন, ‘এই ভোটের ফলাফল গুরুত্বপূর্ণ। সতর্ক হয়ে ভোট দিন। ’ এরপর রবিবার ইলন মাস্কের এমন ঘোষণা ঘিরে চাঞ্চল্য তৈরি হয়। এখন ইলন মাস্ক জাকারবার্গকে চ্যালেঞ্জ ছুড়তে পারবেন না তাই দেখার বিষয়।

টুইটার থেকে ফেসবুক কিংবা ইউটিউবের বিরুদ্ধে বারবার অভিযোগ উঠেছে বাকস্বাধীনতা খর্ব করার। মনে করা হচ্ছে, ইলন মাস্ক যদি শেষ পর্যন্ত ওই প্ল্যাটফর্মটি আনেন, সেখানে হয়তো ইউজারদের বেশি বাকস্বাধীনতা দেওয়ার দিকেই জোর দেওয়া হবে সেখানে। এখন ইলন মাস্ক যদি সত্যিই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম নিয়ে আসেন, তাহলে তা জাকারবার্গকে চ্যালেঞ্জ ছুড়ে দিয়ে কতটা সফল হবে তাই দেখার বিষয়।

উল্লেখ্য, বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক। শোনা যাচ্ছে, ২০২৪ সালের মধ্যেই মাস্ক হতে পারেন বিশ্বের প্রথম ট্রিলিয়নেয়ার অর্থাৎ তার সম্পদ হতে পারে ১ ট্রিলিয়ন ডলার।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ