এসএসসির রেজাল্ট পরিবর্তনের নিশ্চয়তা দেয়া ৪ প্রতারক গ্রেফতার

0
184
প্রিন্ট

মাত্র ২০-৩০ হাজার টাকার বিনিময়ে এসএসসি পরীক্ষায় অকৃতকার্য শিক্ষার্থীদের পরীক্ষার ফল পরিবর্তন করে পাশের নিশ্চয়তা দিত একটি প্রতারক চক্র। দীর্ঘদিন ধরে বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের প্রলোভন দেখিয়েও অর্থ হাতিয়ে নিচ্ছিল চক্রটি।

গত মঙ্গলবার (১৯ ফ্রেব্রুয়ারি) রাতে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে প্রতারক চক্রটির চার সদস্যকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিএমপি)। গতকাল ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয় ডিএমপির পক্ষ থেকে। গ্রেপ্তারকৃতরা হলেন- আব্দুল্লাহ ফাহিম, শামীম আহম্মেদ, সোহেল রানা ও নবীন আলী।

গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার মো. আবদুল বাতেন জানান, প্রতারক ফাহিম দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগমাধ্যমে এসএসসিসহ বিভিন্ন পরীক্ষা, মেডিক্যাল ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন দেওয়ার নাম করে প্রতারণা চালিয়ে আসছিল।

ফাহিমসহ ওই চক্রটি প্রশ্ন দেওয়ার কথা বলে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে ৩-৫ হাজার টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নিচ্ছিল। তবে এ বছর এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের কোনো সত্যতা পাওয়া যায়নি। তার পরও প্রশ্ন দেওয়ার নামে প্রতারণা করা হচ্ছে বলে পুলিশের কাছে অভিযোগ আসছিল। তবে ওই চক্রটি প্রতারণার মাধ্যমে কী পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে, সে বিষয়ে তদন্ত চলছে।