বৃহস্পতিবার, ৯ই মে ২০২৪ খ্রিস্টাব্দ, ২৬শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি লীড ব্যাংক হিসেবে চট্টগ্রাম জেলায় স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এর আয়োজন করেছে

প্রকাশঃ

বাংলাদেশ ব্যাংকের সার্বিক তত্ত্বাবধানে চট্টগ্রাম জেলায় কার্যরত সকল তফসিলী ব্যাংকের সহযোগিতায় শাহ্জালাল ইসলামী ব্যাংক পিএলসি লীড ব্যাংক হিসেবে ০২ মার্চ ২০২৪ইং তারিখে ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টার, চট্টগ্রামে স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এর আয়োজন করে। উক্ত স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এ বাংলাদেশ ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনক্লুশন ডিপার্টমেন্টের পরিচালক জনাব মোঃ আমির উদ্দিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শাহ্জালাল ইসলামী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক জনাব মোসলেহ উদ্দীন আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের পরিচালক (চট্টগ্রাম অফিস) জনাব মুহম্মদ বদিউজ্জামান দিদার, যুগ্ম-পরিচালক জনাব পিনাকি রঞ্জন সরকার ও সহকারী পরিচালক জনাব মোঃ ইমরুল হাসান এবং শাহ্জালাল ইসলামী ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক জনাব আব্দুল আজিজ উপস্থিত থেকে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে লীড ব্যাংক প্রতিনিধি হিসেবে শাহ্জালাল ইসলামী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জনাব রাশেদ সরওয়ার, করপোরেট প্রধান কার্যালয়ের এসইভিপি জনাব মোহাম্মদ আশফাকুল হক এবং অংশগ্রহণকারী ব্যাংক প্রতিনিধিদের মধ্য থেকে ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক পিএলসি এর চট্টগ্রাম জোনাল হেড (উত্তর) জনাব মোহাম্মদ হাফিজুর রহমান বক্তব্য রাখেন। অনুষ্ঠানটি সার্বিকভাবে পরিচালনা ও মডারেটর এর দায়িত্ব পালন করেন শাহ্জালাল ইসলামী ব্যাংকের এসইভিপি, ব্যাংকের জনসংযোগ ও ব্যাংক ফাউন্ডেশনের প্রধান জনাব মোঃ সামছুদ্দোহা। অনুষ্ঠানে চট্টগ্রাম জেলার বিভিন্ন স্কুল থেকে ৫ শতাধিক ছাত্র-ছাত্রী ও শিক্ষকবৃন্দ অংশগ্রহণ করেন।

উক্ত অনুষ্ঠানে আলোচকবৃন্দ ছাত্র-ছাত্রীদেরকে সঞ্চয়ের প্রতি উদ্বুদ্ধ করেন এবং সঞ্চয় যে ভবিষ্যতে মানুষের জীবনে অত্যাবশ্যকীয় তার প্রয়োজনীয়তা তুলে ধরেন। তাছাড়া শিক্ষার্থীদেরকে স্কুল ব্যাংকিং সম্পর্কে অবহিত করে তাদের মধ্যে যাতে সঞ্চয়ের মানসিকতা তৈরি হয় এ বিষয়ে প্রয়োজনীয় দিকনির্দেশনা প্রদান করা হয়। ব্যাংকিং সেক্টরে ছাত্র-ছাত্রীদের যে উল্লেখযোগ্য পরিমাণ আমানত রয়েছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার বলে আলোচকবৃন্দ তাদের বক্তব্যে উল্লেখ করেন।

স্কুল ব্যাংকিং সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে নগরীর প্রধান প্রধান সড়কে বিভিন্ন স্কুলের ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে বর্ণাঢ্য এক র‌্যালীর আয়োজন করা হয়।

দিনব্যাপী আয়োজিত উক্ত স্কুল ব্যাংকিং কনফারেন্স-২০২৪ এ শিশুতোষ ছড়া, কবিতা আবৃত্তি, নৃত্য পরিবেশনা, দেশাত্মবোধক গানের সাথে নৃত্য পরিবেশনা, স্কুল ব্যাংকিং সংশ্লিষ্ট ভিডিও চিত্র প্রদর্শন, কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ, চট্টগ্রাম সাংস্কৃতিক গোষ্ঠী পাপন একাডেমী কর্তৃক নৃত্য পরিবেশনা এবং ছাত্র-ছাত্রীদের মধ্যে উপহার বিতরণ সব মিলে এক উৎসবমূখর পরিবেশের সৃষ্টি হয়েছিল।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ