সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

রাবি ও জাবিতে সশরীরে ক্লাস শুরু দেড় বছরেরও বেশি সময় পর

প্রকাশঃ

রাবি (রাজশাহী বিশ্ববিদ্যালয়) ও জাবিতে (জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়) করোনার কারণে দেড় বছরের বেশি সময় বন্ধ থাকার পর আজ বৃহস্পতিবার থেকে সশরীরে ক্লাস শুরু হয়েছে।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সশরীরে ক্লাস শুরুর দিনে ক্যাম্পাস পরিদর্শন করছেন উপাচার্য প্রফেসর গোলাম সাব্বির সাত্তার তাপু। গত ৩০ শে সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিল সভায় ২০ শে অক্টোবর ক্লাস শুরুর বিষয়ে সিদ্ধান্ত নেয়া হলেও সরকারি বন্ধ থাকায় আজ থেকে তা শুরু হচ্ছে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সশরীরে ক্লাসে অংশ নিতে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ করোনার টিকা নেয়া থাকতে হবে।

রাবি ও জাবিতে দীর্ঘদিন পর শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে । জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে গত ১১ই অক্টোবর হল খুলে দেয়ার পর আজ থেকে শুরু হয়েছে শিক্ষার্থীদের সশরীরে ক্লাস ও পরীক্ষা।

এর আগে, গত বছরের ৮ই মার্চ দেশে করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়। এরপর ১৭ই মার্চ থেকে বন্ধ ঘোষণা করা হয় দেশের সকল প্রতিষ্ঠান। সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ আকার ধারণ করায় দফায় দফায় বাড়ানো হয় ছুটি। করোনার টিকাদান ও সংক্রমণ কমে আসায় আবারও স্বাভাবিক হচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ