সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

জনাব ফজলুর রহমান যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত

প্রকাশঃ

গত ২৯ এপ্রিল ২০২০ ইং তারিখে ৩৬৬ তম বোর্ড সভায় সর্ব সম্মতিক্রমে যমুনা ব্যাংক লিমিটেডের চেয়ারম্যান নির্বাচিত হন জনাব ফজলুর রহমান। তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত ও সুপরিচিত উদ্যোক্তা এবং বাণিজ্যিকভাবে সফল ব্যক্তিত্ব। জনাব রহমান ১৯৭২ সালে প্রতিষ্ঠিত দেশের শীর্ষ স্থানীয় গ্রুপ অব কোম্পানীজ“ সিটি গ্রূপ“, এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক। অল্প পুঁজি, সীমিত জনশক্তি, ক্ষুদ্র উদ্যোক্তা কিন্তু আকাশ-উচ্চ দৃষ্টিভঙ্গি নিয়ে, তিলে তিলে গড়ে তুলেছেন আজকের ১৫০০০ এর অধিক নিযুক্ত জনশক্তির বিশাল মহীরূহ “সিটি গ্রুপ“।

জনাব রহমান এই পাচ দশকে কোম্পানীর ব্যাবসা প্রসারিত করে নিয়ে গেছেন অন্য এক উচ্চতায়, দেশীয় খাদ্য শিল্পকে নিয়ে গেছেন গতানুগতিক ব্যাবসাগন্ডির বাইরে, এছাড়াও প্যাকেজিং, শক্তি, ইস্পাত, জাহাজ নির্মাণের ব্যবসা এবং শিল্প প্রকল্প (সিটি ইকোনমিক জোন) কোম্পানীর ব্যাবসা প্রসার ঘটান। মিঃ রহমানের শক্তিশালী ব্যবসায়িক দক্ষতা এবং পরিশ্রমের ফলে দেশের বৃহত্তম এফএমসিজি ব্র্যান্ড “তীর” তৈরি হয়েছে যা কেবল দেশীয় পুরষ্কারই পায়নি, আন্তর্জাতিক স্বীকৃতিও পেয়েছে।

তিনি তার ব্র্যান্ড “তীর“ ইউনাইটেড রিসার্চ সার্ভিস অ্যান্ড প্রাইসওয়াটারহাউসকুপার্স (পিডব্লিউসি) পি.এল. দ্বারা ২০১৭-২০১৮ সালে বিশ্বের অন্যতম শীর্ষস্থানীয় নেতা এবং ব্র্যান্ড হিসাবে স্বীকৃতী পেয়েছে।

তিনি পুরাতন ঢাকার জনগণের চিকি’সার জন্য দেশের সবচেয়ে আধুনিক হাসপাতাল“ আজগর আলী হাসপাতাল “ নির্মাণ করেছেন।

বছরের পর বছর ধরে, মিঃ রহমান স্বতন্ত্রতার সীমা অতিক্রম করেছেন এবং নিজেকে একটি প্রতিষ্ঠানে রূপান্তর করেছেন। তার উল্লেখযোগ্য উদ্যোগের কারণে তিনি পুরষ্কার এবং স্বীকৃতি পেয়েছেন কয়েকবার। মিঃ রহমান ডিএইচএল-ডেইলি স্টার আয়োজিত “বিজনেস পার্সন অফ দ্য ইয়ার ২০০৫” পুরষ্কারে ভূষিত হয়েছিলেন। মিঃ রহমানকে ২০১৮-১৯ অর্থবছরের “সেরা করদাতা” হিসাবে ভূষিত করা হয়েছে। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বানিজ্য মন্ত্রনালয় স্বীকৃত একজন বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি)।

মিঃ রহমান বাংলাদেশ সুগার রিফাইনার্স অ্যাসোসিয়েশন এবং বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স এবং বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। তিনি বাংলাদেশ সরকারের বাণিজ্য মন্ত্রনালয়রে উপদেষ্টা কমিটির একজন গুরুত্বপূর্ণ সদস্য। সম্প্রতি ৩০ এপ্রিল,২০২০ জনাব রহমান যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব গ্রহণ করেন। তিনি ৮ মে,২০০৬ থেকে ২৮ এপ্রিল,২০০৭ পর্যন্ত যমুনা ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানের দায়িত্ব পালন করেছিলেন।

তার কর্পোরেট পরিচয় এর বাইরেও জনাব ফজলুর রহমান একজন পরোপকারী ব্যক্ত্বি। তিনি আঞ্জুমান মফিদুল ইসলামের ট্রাস্টি বোর্ডের আজীবন সদস্য এবং গেন্ডারিয়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির একজন সদস্য।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ