সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ

UCB Bank

ঈদ-উল-ফিতর পর্যন্ত জুয়েলারি দোকান বন্ধ

প্রকাশঃ

প্রাণঘাতী করোনা ভাইরাসের কারণে ঘোষিত সাধারণ ছুটির মধ্যে আসছে ঈদ-উল-ফিতর পর্যন্ত জুয়েলারি দোকান বন্ধের সিদ্ধান্ত বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। কেউ সরকারি ঘোষণা মোতাবেক ব্যক্তি উদ্যোগের দোকান খোলা রাখলে তার দায়দায়িত্ব বাজুস বহন করবে না। গতকাল এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়াল এ তথ্য জানান।

প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) প্রাদুর্ভাব মোকাবিলায় বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) কার্যনির্বাহী কমিটি টেলিকনফারেন্সের মাধ্যমে জরুরি মতবিনিময়সভার আয়োজন করে। সভায় সর্বসম্মতিক্রমে ভাইরাসের সংক্রমণ রোধে দোকান মালিক, কর্মচারী ও ক্রেতাসাধারণের স্বাস্থ্যঝুঁকির কথা চিন্তা করে ঈদুল ফিতর পর্যন্ত সব জুয়েলারি দোকান বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

তবে সরকারি নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে, সামাজিক দূরত্ব বজায় রেখে, নিজ নিজ মার্কেট কমিটি/স্থানীয় সরকারের সিদ্ধান্ত মোতাবেক কোনো জুয়েলার্স যদি সীমিত পরিসরে তার ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখে তবে তার সব দায়ভার ওই জুয়েলার্সকে বহন করতে হবে। এ সংক্রান্ত বিষয়ে যদি কোনো জটিলতার সৃষ্টি হয় তবে বাজুস তার দায়িত্ব গ্রহণ করবে না।

উপরের পোস্টটি সম্পর্কে আপনার মন্তব্য কি?

আপনার মন্তব্য লিখুন!
এখানে আপনার নাম লিখুন

এ সম্পর্কিত আরও পড়ুন

এই মাত্র প্রকাশিত

এই বিভাগের আরও সংবাদ